চট্টগ্রাম, , রোববার, ১৯ আগস্ট ২০১৮

চট্টগ্রামে ভুয়া এসি (ডিবি) গ্রেপ্তার

প্রকাশ: ২০১৮-০৩-১১ ১৭:৪৩:২৬ || আপডেট: ২০১৮-০৩-১১ ১৭:৪৬:০৩

এসআই পদে চাকরি দেওয়ার নামে প্রতারণার দায়ে এক ভুয়া ডিবি কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। রোববার চট্টগ্রাম জেলার মিরসরাই থানাধীন সাহেরখালী গজারিয়া এলাকা থেকে ফিরোজ আলম চৌধুরী প্রকাশ আলম সাহেব (৬০) নামের এই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের অতি. উপ-পুলিশ কমিশনার (ডিবি-পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির জানান, গ্রেপ্তারকৃত আসামি ফিরোজ আলম চৌধুরী নিজেকে ডিবি পুলিশের এসি এবং তার সহযোগীকে আইজিপি মহোদয়ের পিএস পরিচয় দিয়ে পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ করিয়ে দেবে বলে প্রতারণা করে আসছিল।

সর্বশেষ নগরীর হাজী মো. সিরাজুল ইসলাম (৫৯) নামের এক ব্যক্তির বন্ধুর ছেলে মো. মোরশেদ এবং তৌহিদুলকে এসআই পদে চাকরি দেওয়ার কথা বলে তাদের নিয়ে ঢাকায় যায়। সেখানে পুলিশ হেডকোয়ার্টার্সে ঘোরাফেরা করে তাদের আশ্বস্ত করে, আইজিপির সঙ্গে কথা হয়েছে, চাকরি হবে ইত্যাদি বলে দেড় লাখ টাকা গ্রহণ করে। পরে গত ১৩ ফেব্রুয়ারি এসআই নিয়োগের শারীরিক পরীক্ষায় চলাকালে প্রার্থীদ্বয়কে দামপাড়া পুলিশ লাইন মাঠে কৌশলে একপাশে দাঁড় করিয়ে রেখে আরো দুই লাখ টাকা গ্রহণ করে।

আইজিপির পিএস পরিচয় দানকারী আবুল কাশেম চৌধুরীর ঠিকানায় ১১,৫০০ টাকার শুঁটকি মাছ কুরিয়ারের মাধ্যমে গ্রহণ করে। গত ১ মার্চ থেকে ওই প্রতারককে ফোন দিয়ে না পেয়ে হাজী মো. সিরাজুল ইসলাম সিএমপি’র ডিসি-ডিবিকে (বন্দর) বিষয়টি অবহিত করে ওই প্রতারকদের বিরুদ্ধে সিএমপি’র কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

এই মামলার সূত্র ধরে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ রোববার সকালে মিরসরাই থেকে প্রতারক ফিরোজ আলম চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ।