চট্টগ্রাম, , বুধবার, ১৫ আগস্ট ২০১৮

এক মিনিট অন্ধকারে থাকবে দেশ

প্রকাশ: ২০১৮-০৩-১১ ১৮:১৮:০১ || আপডেট: ২০১৮-০৩-১১ ২০:১৮:৫৫

মার্চের কালো রাত স্মরণে আগামী ২৫ মার্চ সারাদেশে এক মিনিট ব্ল্যাক আউট রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (১১ মার্চ) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এই সিদ্ধান্তের কথা জানান।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবসের কর্মসূচি নির্ধারণ করতে আয়োজিত সভায় অংশ নেন তিনি।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা ১মিনিট পর্যন্ত ব্ল্যাক আউট থাকবে সারাদেশে।
স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে আয়োজিত সভায় বিজিবির মহাচরিচালক, পুলিশের আইজি, র‌্যাবের ডিজি এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, একাত্তরের ২৫ মার্চ কালরাত্রিতে পাকিস্তানি হানাদার বাহিনী যে নারকীয় হত্যাযজ্ঞ চালিয়েছে, সেই নির্মমতাকে স্মরণ করতে আগামী ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা ১মিনিট পর্যন্ত সারাদেশে ব্ল্যাক আউট কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশবাসীর প্রতি স্বতঃস্ফুর্তভাবে এই কর্মসূচি পালনের আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সব ধরনের জরুরি সেবা প্রতিষ্ঠান যেমন হাসপাতাল, ফায়ার সার্ভিস এই কর্মসূচির আওতামুক্ত থাকবে। এ সময় তিনি আরও জানান, ২৬ মার্চ স্বাধীনতা দিবসে সারাদেশে সবোর্চ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।