চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

খাগড়াছড়ি শহরে ইউপিডিএফ-পুলিশ সংঘর্ষ

প্রকাশ: ২০১৮-০৩-০৭ ১৯:৪৭:৫২ || আপডেট: ২০১৮-০৩-০৭ ১৯:৪৭:৫২

খাগড়াছড়ির জেলা সদরের স্বনির্ভর এলাকায় প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সাথে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় আহত হয়েছে পুলিশের তিন সদস্যসহ বেশ কয়েকজন। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে আত্মরক্ষা করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত পুলিশ সদস্যদের খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে শহরের স্বনির্ভর এলাকায় ইউপিডিএফ কর্মী অমর বিকাশ চাকমার ২২ তম মৃত্যু বার্ষিকীর সমাবেশকে কেন্দ্র করে ইউপিডিএফের বিবাদমান দুইপক্ষ অবস্থান নেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সেখানে এক পর্যায়ে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন সংগঠনটির নেতাকর্মীদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ইউপিডিএফ সদস্যরা ইটপাটকেল ও গুলতি নিক্ষেপ করে। ইটের আঘাতে পুলিশের ৩ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও ৬ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। ইউপিডিএফ ঘটনায় তাদের ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে।

এদিকে ঘটনার পর থেকে স্বনির্ভর বাজার এলাকায় আতঙ্কিত ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেয়। প্রায় ২ ঘন্টা বন্ধ থাকে ঢাকা-চট্টগ্রাম ও খাগড়াছড়ি জেলা শহরের সাথে পানছড়ি উপজেলাসহ সদরের একাংশের সড়ক যোগাযোগ।

দিনভর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। খাগড়াছড়ির সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেক মুহাম্মদ আব্দুল হান্নান পরিবর্তন ডটকমকে জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রনে রয়েছে।