চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

৩ লাখ ইয়াবাসহ ৬ মায়ানমার নাগরিক আটক

প্রকাশ: ২০১৮-০২-২৮ ১৭:৪০:৪১ || আপডেট: ২০১৮-০২-২৮ ১৭:৪০:৪১

আমান উল্লাহ
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের দক্ষিন-পূর্ব দিকের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৩ লাখ পিস ইয়াবাসহ ৬ মায়ানমার নাগরিককে আটক করা হয়েছে।

২৮ ফেব্রুয়ারী দুপুর ১ টার দিকে টেকনাফ কোস্ট গার্ড ইয়াবাসহ উক্ত মিয়ানমার নাগরিকদের আটক করে। এসময় তাদের কাছ থেকে ৩টি ধারালো কিরিচও উদ্ধার করা হয়।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, সেন্টমার্টিনের ছেড়া দ্বীপের দক্ষিন পূর্ব দিকের সমুদ্র এলাকায় লেফটেন্যান্ট কমান্ডার এম ফয়জুল ইসলাম মন্ডল নিয়মিত টহল প্রদানকালে কোস্টগার্ড একটি ফিসিং বোট দেখতে পেয়ে থামানোর ইশারা করে। পরে উক্ত ফিশিং বোটে তল্লাশি চালিয়ে ৩ লক্ষ পিস ইয়াবা ও ৩ টি কিরিচ উদ্ধার করা হয়। এসময় নিষিদ্ধ মাদক বহনের দায়ে ৬ জন মিয়ানমারের (মগ সম্প্রদায়) নাগরিক কে আটক করা হয়।

লেঃ কমান্ডার বিএন আব্দুল্লাহ আল মারুফ ইয়াবা উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত ৩ লাখ পিস ইয়াবা এবং ৬ জন মিয়ানমারের (মগ সম্প্রদায়) নাগরিককে পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ কোস্ট গার্ড সমুদ্র উপকূলীয় এলাকায় এ ধরণের অভিযান অব্যাহত রেখেছে। এ ধারাবাহিকতায় গত ১ সপ্তাহে ৬ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়েছে।