চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

একুশের প্রথম প্রহরে রামগড়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

প্রকাশ: ২০১৮-০২-২১ ২১:২৪:০০ || আপডেট: ২০১৮-০২-২১ ২১:২৪:০০

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

একুশের প্রথম প্রহরে মাতৃভাষা বাংলার জন্য যারা জীবন দিয়েছেন তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে সর্বস্তরের জনগণ।

রাত ১২ টা ১ মিনিটে খাগড়াছড়ির রামগড় শহীদ মিনারে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী নিবেন ও শহীদের আত্মার মাগফিরাত কমনা করে দোয়া মুনাজাত করেন উপজেলা প্রশাসন থেকে উপজেলা নির্বাহী অফিসার আল-মামুন মিয়া ও উপজেলা ভাইচ চেয়ারম্যান আবদুল কাদের, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ ফরহাদ, পৌর মেয়র মোহাম্মদ শাহজাহান কাজী রিপন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শাহ আলম মজুমদারসহ আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংগঠন, কলেজ-মাদ্রাসা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা যুব রেড ক্রিসেন্টসহ সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

২১শের প্রথম সকালে সরকারী-বেসরকারী সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উক্তোলন, প্রভাত ফেরী, বিজয় ভাস্কার্যে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগীতা, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত/প্রার্থনা মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।

সন্ধায় উপজেলা শিল্পকলা একাডেমীর পরিবেশনায় উপজেলা টাউন হলে নাচ, গান, কবিতা সহ বাংলা ভাষা সংস্কৃতি বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শহীদ দিবস ও আন্তর্জানিক মাতৃভাষা দিবস পালন করা হয়। এসময় সরকারী কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও সংস্কৃতিক কর্মী, সাংবাদিক, রাজনৈতিক, জনপ্রতিনিধি প্রমুখ উপস্থিত ছিলেন।