চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮

২২ ফেব্রুয়ারি ঢাকায় সমাবেশের ঘোষণা বিএনপির

প্রকাশ: ২০১৮-০২-১৬ ১৪:৪৭:৫৭ || আপডেট: ২০১৮-০২-১৬ ১৪:৪৭:৫৭

দুর্নীতির মামলায় বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের প্রতিবাদে ২২ ফেব্রুয়ারি ঢাকার সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করতে চায় তারা।

শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সমাবেশের জন্য অনুমতি চেয়ে ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে জানিয়ে রিজভী বলেন, ‘আমাদের দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে আগামী ২২ ফেব্রয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবো আমরা। এটার অনুমতির জন্য আমরা ডিএমপি চিঠি দিয়েছি, আশা করি তারা আমাদেরকে অনুমতি দেবেন।’

গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের সাজার আদেশ দিয়েছে আদালত। এরপর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

এই দণ্ডকে অন্যায় দাবি করে ৯ ফেব্রুয়ারি দেশজুড়ে বিক্ষোভ ও পরদিন প্রতিবাদ কর্মসূচি পালন করে বিএনপি।

এরপর একদিন বিরতি শেষে সোমবার মানববন্ধন, পরদিন অবস্থান কর্মসূচি এবং বুধবার অনশন কর্মসূচি পালন করে বিএনপি। আর তিন দিনের বিরতি শেষে শনিবার দেশজুড়ে গণস্বাক্ষর, পরদিন জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি এবং মঙ্গলবার ঢাকা ছাড়া জেলা শহরে সমাবেশের ঘোষণা দেয়া হয় বৃহস্পতিবার।

এই কর্মসূচি ঘোষণার দিনই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা সমাবেশ করার ইচ্ছার কথা জানান। তবে সেদিন সমাবেশের তারিখ ঘোষণা করেননি তিনি।

এর আগে দশম সংসদ নির্বাচনের ভোটের চার বছর পূর্তিতে গত ৫ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে করতে চেয়েছিল বিএনপি। তবে পুলিশ দলটিকে অনুমতি দেয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, নিপুন রায় চৌধুরী প্রমুখ।