চট্টগ্রাম, , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

ডিভিশন পেলেন খালেদা

প্রকাশ: ২০১৮-০২-১১ ১৯:৪৬:২৫ || আপডেট: ২০১৮-০২-১১ ১৯:৪৬:২৫

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন।

আজ রবিবার সন্ধ্যায় এ কথা জানান তিনি।

কারা অধিদপ্তরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন দেয়ার জন্য কোর্টের আদেশের কপি তাদের কাছে পৌঁছেছে। সেই আদেশের পরিপ্রেক্ষিতে এখন থেকে সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে খালেদা জিয়াকে।

এর আগে দুপুরে তিনি এক সংবাদ সম্মেলনে আইজি প্রিজন জানিয়েছিলেন, তখন পর‌্যন্ত আদালতের কোনো আদেশ তারা পাননি। তাই কারাবিধি অনুযায়ী খালেদা জিয়াকে সাধারণ বন্দির মতো রাখা হয়েছে।

খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন না দেয়ার বিষয়ে বিএনপির অভিযোগের পর রবিবার কারা অধিদপ্তরের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা জানান আইজি প্রিজন।

শনিবার বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, কারাগারে খালেদা জিয়াকে প্রথম শ্রেণির বন্দীর মর্যাদা দেয়া হয়নি।

আজ রবিবার বিএনপি নেত্রীর আইনজীবীদের পক্ষ থেকে এক আবেদনের পর আদালতে খালেদা জিয়াকে ডিভিশন দেয়ার আদেশ দিয়েছে।

এ ব্যাপারে আইজি প্রিজন বলেন, ‘টিভিতে দেখেছি একটা অর্ডার হয়েছে কোর্ট থেকে। সেটা হাতে পেলে তখন বিধি অনুযায়ী ব্যবস্খা নেব।’

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দেয় আদালত। সেখান থেকে তাকে নেয়া হয় নাজিমউদ্দিন রোডে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে।