চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

বিএনপির বিক্ষোভ: নেতৃৃত্বে সিনিয়র নেতারা

প্রকাশ: ২০১৮-০২-০৯ ১৬:৪৪:৩৩ || আপডেট: ২০১৮-০২-০৯ ১৬:৪৪:৩৩

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজার রায়ের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছেন দলটির নেতাকর্মীরা। নেতৃত্ব দিয়েছেন দলটির সিনিয়র নেতারা।

শুক্রবার বাদ জুমা বায়তুল মোকারম থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে দৈনিক বাংলা, ফকিরাপুর, নয়াপল্টন বিএনপির কার্যালয় হয়ে নাইটেঙ্গেল মোড়ে এসে শেষ হয়।

বিএনপির এই কর্মসূচিকে ঘিরে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে নাইটেঙ্গেল মোড়ে এসে বিক্ষোভ শেষ হলে কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে বলে দাবি করেছে বিএনপি।

মিছিলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দিয়েছেন।

একই দাবিতে আগামীকাল শনিবার দেশব্যাপী প্রতিবাদ সভা করার ঘোষণাও দিয়েছে বিএনপি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের পর দেয়া কর্মসূচি অনুযায়ী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেও বিক্ষোভ চলে। জুমার নামাজের পরপর রাজধানীর বাইতুল মোকাররমের উত্তর গেট থেকে একটি মিছিল ফকিরাপুল হয়ে নয়া পল্টনের দিকে যায়।

খালেদা জিয়ার মুক্তি চেয়ে দলের শান্তিপূর্ণ মিছিল থেকে আটকের ঘটনা প্রসঙ্গে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা জানান, জানমালের নিরাপত্তা দিতে আমরা সবকিছু করছি। বিক্ষোভকারীদের কয়েকজন আবাসিক এলাকায় প্রবেশ করেছিলেন। সে কারণেই আটক করা হয়েছে।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের রায়ের প্রতিবাদে সারাদেশে আজ বিক্ষোভ করছে তার দল।

আজ শুক্রবার জুমার নামাজের পর জেলা ও উপজেলা পর্যায়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি পালনের ডাক দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া শনিবার সারাদেশে সমাবেশ করবে বিএনপি। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে এ ঘোষণা দেয়া হয়।