চট্টগ্রাম, , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামে সংঘর্ষের ঘটনায় দুই মামলা, ডা. শাহাদাতসহ ১৫ নেতাকর্মী কারাগারে

প্রকাশ: ২০১৮-০২-০৯ ১৫:২২:৫৮ || আপডেট: ২০১৮-০২-১০ ০০:১৯:৩৩

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর চট্টগ্রামে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর গ্রেফতার হওয়া মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাতসহ ১৫ নেতার্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ শুক্রবার সকালে তাদের পুলিশ দুটি পৃৃথক মামলায় আদালতে হাজির করলে তাদের পক্ষে জামিনের আবেদন করেন বিএনপি পন্থি আইনজীবিরা।চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক এস এম মাসুদ পারভেজ দুই মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামী পক্ষের আইনজীবি এডভোকেট আহমেদ কামরুল ইসলাম সাজ্জাদ জানান, গতকাল নগর বিএনপি অফিস থেকে শাহাদাতসহ গ্রেফতার বিএনপি নেতা কর্মীদের গ্রেফতারের পর আজ আদালতে হাজির করলে তাদের জামিনের আবেদন করা হয়। একই সাথে ডা. শাহাদাত হোসেনকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার আবেদন করা হয়। আদালত জামিনের আবেদন না মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত গতকাল বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নগর বিএনপি কার্যালয়ে বিএনপি নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় ডা. শাহাদাত হোসেনসহ ১৯ জনকে আটক করলেও ৪ মহিলা কর্মীকে থানা থেকে ছেড়ে দিয়ে বাকী ১৫ জন নেতার্মীর নামে পুলিশ বাদী হয়ে দুটি পৃথক মামলা দায়ের করেন।