চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামের সড়কগুলো অনেকটাই ফাঁকা, পথে পথে চলছে তল্লাশি

প্রকাশ: ২০১৮-০২-০৮ ১০:৫১:১৭ || আপডেট: ২০১৮-০২-০৮ ১৪:৫৬:৪১

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ ৬ জনের বিষয়ে রায় ঘোষণাকে কেন্দ্র করে চট্টগ্রামে চলছে উত্তেজনা, জনমনে উদ্বেগ। নিরাপত্তার কড়াকড়িতে চট্টগ্রামের রাজপথ অনেকটাই ফাঁকা, পথে পথে চলছে তল্লাশি।

এদিকে রায়ের পর যে কোন ধরনের নাশকতা মোকাবেলায় নগরী ও জেলায় ৫২০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।  ১২ প্লাটুন বিজিবি রিজার্ভ ফোর্স হিসেবে রাখা হয়েছে।  নগরী ও জেলার ৪৪টি পয়েন্টে র‌্যাবের টহল টিমও সক্রিয় আছে।  সড়ক-মহাসড়কে গাড়ি থামিয়ে চলছে তল্লাশি।  জেলায় গত ২৪ ঘণ্টায় বিএনপি-জামায়াতের ১৪৮ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

সরেজমিন দেখা গেছে, আগ্রাবাদ ও জিইসি মোড়সহ বিভিন্ন মোড়গুলোতে পথচারীদের তল্লাশি করছে পুলিশ। চট্টগ্রাম নগরের গুরুত্বপূর্ণ মোড়গুলোর পাশাপাশি মহানগর বিএনপি কার্যালয়ের সামনেও বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়ে আছে।

গণপরিবহনের সংখ্যাও কম। যা আছে তাতে যাত্রী সংখ্যা তুলনামূলকভাবে কম। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সকাল থেকে বাস চলাচল কম। বিশেষ করে উপজেলা থেকে বন্দরনগরে আসতে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজাউল মাসুদ বলেন, জেলার অধীনে ১৭৩ কিলোমিটার মহাসড়কের বিভিন্ন স্থানে থানাভিত্তিক শতাধিক স্পট নির্ধারণ করা হয়েছে। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও মহাসড়ক ও উপজেলাগুলোর বিভিন্ন স্থানে তল্লাশি চলছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বিশেষ শাখা) জসীম উদ্দিন জানান, নগরীতে পুলিশের টহল শুরু হয়েছে। পাশাপাশি তল্লাশিচৌকিও রয়েছে।