চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

কর্মসূচির ঘোষণা বিএনপির

প্রকাশ: ২০১৮-০২-০৭ ২২:৫৮:৪১ || আপডেট: ২০১৮-০২-০৭ ২২:৫৮:৪১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নেতিবাচক রায় হলে রাজপথে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিকভাবে প্রতিবাদ জানাবে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বুধবার রাতে এক জরুরি সংবাদ সম্মেলনে বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে অন্যায় রায় দেয়া হলে আমরা শান্তিপূর্ণভাবে রাজপথে প্রতিবাদ জানাবো।

তিনি বলেন, দেশের জনগণ আমাদের সাথে আছে। বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক দল। সংবিধানে সেই অধিকার দেয়া আছে। কিন্তু সরকার এবং সরকারের লোক নাশকতা করে বিএনপির ওপর দোষ চাপানোর চেষ্টা করে। নেতাকর্মীদের কোনো পাতানো ফাঁদে পা না দিয়ে সতর্কতার সাথে পরিস্থিতি মোকাবিলা করে শান্তিপূর্ণ প্রতিবাদের আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবারের রায়কে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনী সারাদেশে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার এবং বাসা-বাড়িতে তল্লাশির নামে হয়রানি করছে অভিযোগ করে রিজভী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বানোয়াট মামলার রায়কে কেন্দ্র করে এ পর্যন্ত সারাদেশে প্রায় সাড়ে তিন হাজারের অধিক নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট, ভিত্তিহীন, অসত্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার, তাদের নিঃশর্ত মুক্তি এবং যে সকল নেতাকর্মী আহত হয়েছেন তাদের সুস্থতার জন্য দোয়া করছি।

তিনি বলেন, আমাদের ঘুম নেই, শান্তি নেই। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেয়ার চক্রান্ত হচ্ছে। অথচ তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, যিনি দেশের জনগণের সাথে কখনো প্রতারণা করেননি। অন্যায়ের সাথে আপস করেননি। বিগত সরকার-বিরোধী আন্দোলনে বর্তমান অবৈধ সরকার তাকে কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছিল। এ অবস্থায় তার কাছে সন্তানের লাশ পৌঁছে।

সংবাদ সম্মেলনে একপর্যায়ে অঝড়ে কাঁদতে থাকেন রিজভী। তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, একমাত্র রাজনৈতিক উদ্দেশ্যেই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এ ধরনের আচরণ করা হচ্ছে। তিনি আদালতের প্রতি সম্মান জানিয়ে আদালতে হাজির হচ্ছেন। আমরা জানি না আজকের রায়কে ঘিরে সরকার নতুন কোনো নাটক করবে কিনা। সংবাদ সম্মেলনে গতকাল সারাদেশে গ্রেফতার হওয়া নেতাকর্মীদের একটি তালিকা তুলে ধরেন রুহুল কবির রিজভী।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম।