চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

খালেদার রায়: মাঠে নামল বিজিবিও

প্রকাশ: ২০১৮-০২-০৭ ১৫:৫৮:০৬ || আপডেট: ২০১৮-০২-০৭ ২০:০৯:০৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা দুর্নীতির মামলার রায়কে সামনে রেখে পুলিশ, র‌্যাবের পাশাপাশ এবার নিরাপত্তায় নামানো হলো আধাসামরিক বাহিনী বিজিবিকে।

দেশের বিভিন্ন জেলায় প্রশাসনের অনুরোধে বাহিনীটিকে মোতায়েন করা হয়েছে। মূলত সহিংসতাপ্রবণ এলাকা হিসেবে পরিচিত জেলাগুলোতেই প্রাথমিক পর্যায়ে এই বাহিনী মোতায়েন করা হয়েছে। রাজধানীসহ অন্যান্য এলাকায় পরিস্থিতি অনুযায়ী ববস্থা নেয়ার কথাও জানানো হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মোহসিন রেজা জানান, এখন পর্যন্ত সিরাজগঞ্জ, বগুড়া ও নারায়ণগঞ্জে তিন প্লাটুন করে এবং নোয়াখালী, লক্ষ্মীপুর এবং চাঁদপুরে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়ের পর বগুড়ায় ব্যাপক তাণ্ডব হয়েছিল। সাঈদী সমর্থকরা সে সময় সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রায়ের আগের দিন সচিবালয়ে বলেছেন, রায়কে কেন্দ্র করে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় তারা প্রস্তুত আছেন।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াও বলেছেন, রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার চেষ্টা মোকাবেলায় তারা প্রস্তুত আছেন।