চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামে পথে পথে তল্লাশি

প্রকাশ: ২০১৮-০২-০৬ ২৩:৫৯:৪৫ || আপডেট: ২০১৮-০২-০৭ ১৫:৪৮:১১

৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিনকে কেন্দ্র করে রেলপথ, সড়কপথ ও নৌপথসহ সর্বত্র চলছে তল্লাশি। সতর্কতা হিসেবে চট্টগ্রামসহ সারা দেশে চলছে গ্রেফতার অভিযান। বাদ যাচ্ছে না সন্দেহভাজনরা।

এদিকে, রায়কে ঘিরে যেকোনো নাশকতা প্রতিরোধে মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় তিন ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কয়েক ঘণ্টা ধরে বিশেষ অভিযান চালিয়েছে নগর ও হাইওয়ে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বিকেল তিনটা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বারআউলিয়া এলাকায় চেকপোস্ট বসিয়ে গাড়ি থামিয়ে যাত্রীদের তল্লাশি শুরু করে হাইওয়ে থানা পুলিশ। এসময় ব্যাগপত্রও ‍খুঁটিয়ে খুঁটিয়ে দেখেন তারা।

খোঁজ নিয়ে ও সরেজমিনে ঘুরে জানা গেছে, চট্টগ্রামের প্রবেশের সবগুলো পথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বসানো হয়েছে তল্লাশি চৌকি। নিরাপত্তায় বাড়ানো হয়েছে পুলিশ সদস্যের সংখ্যাও। বাড়ানো হয়েছে টহল।

হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব  বলেন, ‘উপরের নির্দেশনা অনুযায়ী আমরা এই বিশেষ অভিযান পরিচালনা করেছি। এতে কাউকে আটক কিংবা অবৈধ কোনো কিছু উদ্ধার করা হয়নি।’মহাসড়কে পুলিশের তিন ঘণ্টার বিশেষ অভিযান।

পুলিশ বলছে, নাশকতার সতর্কতা হিসেবে চট্টগ্রামের প্রবেশের পথগুলোতে কড়াকড়ি আরোপ করা হয়েছে। হয়রানি নয় নিরাপত্তা নিশ্চিত করাই প্রধান লক্ষ্য পুলিশের।

তবে সাধারণ মানুষ ও ভুক্তভোগীরা বলছেন, অপরাধীদের ধরতে গিয়ে সাধারণদের হয়রানি করা হচ্ছে।

এ বিষয়ে আকবার শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, ‘এটা আমাদের নিয়মিত অভিযান। মাসে দুবার এরকম অভিযান পরিচালনা করি আমরা। অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসীদের গ্রেফতারে এই অভিযান পরিচালনা করা হয়। তবে আজকের অভিযানে কাউকে আটক কিংবা অবৈধ কিছু পাওয়া যায়নি।’