চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

ফাইনালে চট্টগ্রাম আবাহনী

প্রকাশ: ২০১৮-০২-০৬ ২১:১৮:০৬ || আপডেট: ২০১৮-০২-০৬ ২১:১৮:০৬

রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ড সোসাইটিকে একমাত্র গোলে হারিয়ে স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিযোগিতার দ্বিতীয় সেমি ফাইনাল ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের জয় পেনাল্টি থেকে। শাখাওয়াত রনি পেনাল্টি থেকে গোল করেন। বন্দর নগরীরর দলের গোলরক্ষকও ফিরিয়েছেন একটি পেনাল্টি।

এদিন দুই দলের ম্যাচেটি বেশ উত্তেজনা ছড়ায়। ম্যাচের ৪০ মিনিটে চট্টগ্রাম আবাহনীর পাওয়া পেনাল্টির প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে উঠেন রাহমতগঞ্জ কোচ কামাল বাবু। নিয়ম ভেঙে মাঠে ঢুকে রেফারির সঙ্গে বিবাদে জড়ান তিনি। পরে খেলা শুরু হলেও কামাল বাবুকে কোন প্রকাশ শান্তি দেননি রেফারি। যা অবাক করেছে সয়ং বাংলাদেশ জাতীয় দলের কোচ অ্যান্ড্রু ওর্ডকে। এক পর্যায়ে কামাল বাবুকে মাঠ ছাড়ার কথা বলা হলেও পরে ডাগ আউটে থাকারই অনুমুতি মিলে তার।

ওই ঘটনায় খেলা বন্ধ ছিল ১০ মিনিটের মতো। পরে খেলা শুরু হলে স্পট কিক থেকে গোল শাখাওয়াত রনির। ৭১ মিনিটে পেনাল্টি পায় রহমতগঞ্জ। কিন্তু সমতায় ফেরা হয়নি তাদের। মোহাম্মদ ইলিয়াসের নেওয়া শট ঠেকিয়ে দেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

ম্যাচের ৭৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রহমতগঞ্জের সাদ্দামকে। দ্বিতীয় হলুদ কার্ড দেখলে সেটি পরিণত হয় লাল কার্ডে। ১০ জনের দল নিয়ে পরের সময়ে আর সমতায় ফিরতে পারেনি রহমতগঞ্জ।

মৌসুমের শেষ টুর্নামেন্টটির ফাইনাল শনিবার। এদিন আরামবাগের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে চট্টগ্রাম আবাহনী।