চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

জরুরি বৈঠক ডেকেছেন এরশাদও

প্রকাশ: ২০১৮-০২-০৪ ১২:৩১:০২ || আপডেট: ২০১৮-০২-০৪ ১২:৩১:০২

২০ দলীয় জোট নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতিতে নিজেদের করণীয় নিয়ে আলোচনার জন্য দলের জরুরি প্রেসিডিয়াম বৈঠক ডেকেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ।

দলটির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার জানান, আগামীকাল সোমবার এরশাদ তার বনানী কার্যালয়ে এ বৈঠক ডেকেছেন। বৈঠকে দলের প্রেসিডিয়াম সদস্যরা উপস্থিত থাকবেন।

তিনি জানান, দেশে বর্তমানে রাজনীতি উত্তাপ বিরাজ করছে। বর্তমান পরিস্থিতি, সামনের দিনগুলোতে সম্ভাব্য গতিপ্রবাহ এবং আগামী একাদশ সংসদ নির্বাচন নিয়ে আলোচনার জন্য জরুরি এ প্রেসিডিয়াম বৈঠক ডেকেছেন দলের চেয়ারম্যান। সেখানে জাপার করণীয়, ভূমিকা ও কৌশল নিয়ে প্রেসিডিয়াম সদস্যরা মত দেবেন। সেটির ভিত্তিতে দলের আগামী কৌশল নির্ধারিত হবে।

জানা গেছে, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মামলার রায় এবং এটিকে ঘিরে রাজনীতির গতিপ্রবাহের দিকে সতর্ক দৃষ্টি রাখছে জাপা। পরিস্থিতি যে দিকেই যাক সেখান থেকে জাপা কীভাবে সুবিধা নিতে পারে, সেটিকেই অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

এ ক্ষেত্রে বিএনপি নির্বাচনে অংশ নিলে এক ধরনের কৌশল নেবে দলটি, আর বিএনপি আবারো নির্বাচন বর্জন করলে দলের কৌশলে ভিন্নতা থাকবে। তবে বিদ্যমান সংবিধানেই নির্বাচনের পক্ষে স্পষ্ট অবস্থান রয়েছে জাপার।