চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

মিয়ানমার থেকে ফিরিয়ে আনা ৫ জেলেকে ৩ মাস করে কারাদন্ড

প্রকাশ: ২০১৮-০২-০৩ ২২:৪৬:১০ || আপডেট: ২০১৮-০২-০৩ ২২:৪৬:১০

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) কর্তৃক ধরে নিয়ে যাওয়ার পর ফিরিয়ে আনা ৫ জেলেকে ৩ মাস করে সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। (৩ ফেব্রুয়ারি) শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা জাহেদ হোসেন ছিদ্দিকীর কাছে সোপর্দ করা হলে তিনি এ কারাদন্ড প্রদান করেন।

এর আগে সকাল ৮ টায় হোয়াইক্যং কান্জর পাড়া সংলগ্ন নাফ নদী থেকে মিয়ানমারের বিজিপি ৫ জেলেকে ধরে নিয়ে যায়। এছাড়া বিজিপি সদস্যদের গুলিতে হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জর পাড়ার মৃত ফকির আহমদের ছেলে মো: ইসলাম (৩০) গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। খবর পেয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মিয়ানমারের বিজিপির সাথে যোগাযোগ করে ওই ৫ জেলেকে দুপুর আড়াইটার দিকে এদেশে ফিরিয়ে এনে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করে।

সাজাপ্রাপ্ত ৫ জেলে হচ্ছে টেকনাফ উপজেলার কাঞ্জর পাড়ার মৃত নুর আহমদের ছেলে শাহ আলম (৩৪), মৃত আব্দুস শুক্কুরের ছেলে ইয়ার মোহাম্মদ (৩৬), আবদুল জলিলের ছেলে পেঠান আলী (৩০), আবদুল গফুরের ছেলে মো: আজিজ উল্লাহ (১৮) ও টেকনাফ জালিয়া পাড়ার আব্বাস মিয়ার ছেলে মো: রফিক (২৮)।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহিদ হোসেন ছিদ্দিকী জানান, অবৈধভাবে সীমানা অতিক্রম, রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তাসহ মাদক পরিবহনের অভিযোগ থাকায় তাদেরকে এ সাজা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ মাস ধরে নাফ নদীতে মাছ শিকারে নিষেধাজ্ঞা রয়েছে।