চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

নেতাদের বিদায় দিয়ে শেষে ফিরলেন খালেদা

প্রকাশ: ২০১৮-০২-০৩ ২১:৫৬:২৮ || আপডেট: ২০১৮-০২-০৩ ২১:৫৬:২৮

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সমাপনী বক্তব্যের মধ্যদিয়ে দলের জাতীয় নির্বাহী কমিটির সভা শেষ হয়েছে। এরপর হোটেল লা মেরিডিয়ানের প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে থেকে নেতাদেরকে বিদায় দিয়ে সবার শেষ তিনি গাড়িতে উঠেন।

শনিবার সকাল সোয়া ১১টায় হোটেল লা মেরিডিয়ানে খালেদা জিয়ার সভাপতিত্বে নির্বাহী কমিটির সভা শুরু হয়। এরপর শোক প্রস্তাব ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংগঠনিক রিপোর্ট পেশ করেন।

সভায় উদ্বোধনী বক্তব্য দেন খালেদা জিয়া। এরপর রুদ্ধদ্বার সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সমাপনী বক্তব্য দেন বিএনপি প্রধান। সন্ধ্যা সোয়া ৬টার দিকে সভা শেষ হয়।

খালেদা জিয়ার সমাপনী বক্তব্যের পরপরই দলের নেতারা হোটেল থেকে বের হয়ে আসেন। এসময় খালেদা জিয়া হোটেলের প্রধান গেটের সামনে দাঁড়িয়ে থেকে নেতাদের গাড়ি বিদায় দেন।

এর পর খালেদা জিয়া নিজে গাড়ি করে বাসার উদ্দেশে যাত্রা শুরু করেন। বিএনপি প্রধান প্রায় ১০ মিনিট গেটের সামেনে দাঁড়িয়ে থেকে নেতাদের বিদায় জানান।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বলেন, ‘সভা শেষে ম্যাডাম একে একে নেতাদের বিদায় দিয়ে পরে তিনি গাড়ি উঠেন। সন্ধ্যা ৭টার দিকে তিনি গুলশানের বাসভবনে পৌঁছান।’

এর আগে সকালে হোটেলের আশপাশে জড়ো হওয়া নেতাকর্মীদের পুলিশ ধরপাকড় করে। এতে নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডিবি পুলিশের সদস্যরা ২০ জনের বেশি নেতাকর্মীকে আটক করেছে। হোটেলের বাইরে থেকে তাদের আটক করা হয়। আটকদের তিনটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান তারা।