চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

এক পা নেই, চট্টগ্রামে মোটর সাইকেলে চড়ে ছিনতাইয়ে সোহাগ!

প্রকাশ: ২০১৮-০১-২৩ ২০:৩৬:৪০ || আপডেট: ২০১৮-০১-২৪ ১০:৪৭:৩৬

অনেক আগে থেকে ডান পা নেই নূর নবী সোহাগের। শারীরিক এই অক্ষমতার মাঝেও মোটর সাইকেলে চড়ে ছিনতাইয়ে অংশ নিয়ে আসছিলেন তিনি। গত সোমবার রাতে দুর্ধর্ষ এই ছিনতাইকারীকে সহযোগিসহ গ্রেফতারের পর মঙ্গলবার সকালে অস্ত্র-গুলি পেয়েছে পুলিশ।

গ্রেফতার নূর নবী সোহাগ (২৯) ভয়ংকর ছিনতাইকারী ইসমাইল হোসেন ওরফে টেম্পুর ছোট ভাই। সোহাগ লক্ষীপুরের রামগঞ্জের সাদিরখীল শরশি বাড়ির মৃত ইউসুফের ছেলে। তার সহযোগি মো. ফাহিম (২১) কুমিল্লার চৌদ্দগ্রামের কালি বাজারের মো. নকিরের ছেলে।

পুলিশ জানায়, গত ১৭ জানুয়ারী পাঁচলাইশ আবাসিক এলাকায় জতিসংঘ পার্কের অদূরে সালাউদ্দিন নামের এক ব্যক্তির কাছ থেকে দুই লাখ টাকা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে। পরে ছিনতাইকারীরা মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। ছিনতাইকারীদের দলে সেদিন ডান পা নেই এমন একজনকে দেখতে পান সালাউদ্দিন। সেদিনের ঘটনার পর গত সোমবার রাত ৮টার দিকে কালুরঘাট এলাকায় পা ছাড়া ওই ব্যক্তিকে দেখতে পেয়ে সালাউদ্দিন পুলিশকে জানান। এরপর পাঁচলাইশ থানা পুলিশের একটি দল সেখানে পৌছে সোহাগ ও ফাহিমকে গ্রেফতার করে।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালী উদ্দিন আকবর বলেন, ছিনতাইয়ের ঘটনায় ব্যবহার করা অস্ত্রের বিষয়ে সোহাগ ও ফাহিমকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের তথ্যমতে মঙ্গলবার সকালে ফরেস্ট গেইট এলাকায় মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

তিনি বলেন, এক পা না থাকার পরও ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়ে আসছিল সোহাগ। তার বিরুদ্ধে অস্ত্র আইনসহ নানা অভিযোগে আগে থেকে ৭টি মামলা ছিল। সর্বশেষ ছিনতাই ও অস্ত্র উদ্ধারের ঘটনায় আরও দুটি মামলায় সে আসামি হয়েছে।