চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

নিয়াজ মোর্শেদ এলিটকে সংবর্ধনা দিল মিরসরাই এসোসিয়েশন চট্টগ্রাম

প্রকাশ: ২০১৮-০১-২২ ১৯:২৩:০৯ || আপডেট: ২০১৮-০১-২২ ১৯:২৩:০৯

মিরসরাই প্রতিনিধি 

‘আইকন অব দ্যা ইয়্যুথ বাংলাদেশ’ নিয়াজ মোর্শেদ এলিট। এবার তিনি মিরসরাইবাসীর ভালোবাসায় সিক্ত হলেন। উপজেলাবাসীর প্রাণের সংগঠন ‘মিরসরাই এসোসিয়েশন চট্টগ্রাম’র পুর্নমিলনীতে বার্ষিক পুর্নমিলনী, সংবর্ধনা ও অভিষেক অনুষ্ঠানে সংগঠক শিল্প উদ্যোক্তা নিয়াজ মোর্শেদ এলিটকে সংবর্ধিত করা হয়। মিরসরাইয়ের কৃতি সন্তান এলিট বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশের (জেসিআই) নির্বাহী প্রতিষ্ঠাতা সভাপতি, খুলশী ক্লাবের প্রতিষ্ঠাতা সহ চট্টগ্রামে তারুণ্যণ্যেদীপ্ত বিভিন্ন সংগঠনের নেতৃত্বে সফলতার সাথে নেতৃত্ব দিয়ে আসছেন।

গত ২০জানুয়ারী নগরীর জিইসি কনভেনশন সেন্টারে বার্ষিক পুর্নমিলনী, সংবর্ধনা ও অভিষেক’১৭ অনুষ্ঠানে মিরসরাই এসোসিয়েশনের সভাপতি লায়ন তাহের আহম্মদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গৃহায়নও গণপূর্তমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও মিরসরাইয়ের সাংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে হিসেবে বক্তব্য রাখেন ক্লিপটন গ্রুপের চেয়ারম্যান প্রফেসর এমডিএম কামাল উদ্দিন চৌধুরী।

প্রতিষ্ঠান আর সংগঠন যেখানেই হাত দিয়েছেন সাফল্য এসে ধরা দিয়েছে নিয়াজ মোর্শেদ এলিটের হাতে। অসামান্য সাংগঠনিক দক্ষতায় সাফল্যকে হাতের মুঠোয় এনে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। এলিট বলেন, সমাজের প্রতিটি মানুষ যদি নিজ নিজ অবস্থান থেকে মানুষের কল্যানে কাজ করে তাহলে আমাদের এই দেশ খুব অল্প সময়ের ব্যবধানে এগিয়ে যাবে।

নিয়াজ মোর্শেদ এলিটের হাতে গড়া জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রাম কসমোপলিটনের ছায়াতলে চট্টগ্রামের তরুণ শিল্পপতিরা মিলিত হয়ে কাজ করছেন দেশের উন্নয়নে। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের পাশে থাকার প্রত্যয়ে ইতিমধ্যে বাস্তবায়ন করছেন বেশ কিছু কর্মসূচী।

নিয়াজ মোরশেদ এলিটের হাত ধরে সৃষ্টি হয়েছে চট্টগ্রামে অভিজাত ক্লাব চিটাগাং খুলশী ক্লাব লিমিটেড। চিটাগাং ক্লাব আর সিনিয়রস ক্লাবের বাইরে গিয়ে এমন একটি ক্লাব প্রতিষ্ঠার কথা স্বপ্নেও ভাবেননি চট্টগ্রামের অগ্রসর নাগরিকরা। স্বপ্নেরও অধিক বিষয়টিকে বাস্তবতায় রূপ দিয়েছেন এলিট।

মানবাধিকার রক্ষায়ও কাজ করে চলেছেন তরুণ এই শিল্পদ্যেক্তা। বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ইতোমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কম্পিউটার, শিক্ষার্থীদের শিক্ষাসহ নানা উপকরন বিতরণ কর্মসূচী পালন করেছেন নিজ উদ্যোগে। আর্তমানবতার কল্যানে অসহায়দের পাশে হাত বাড়িয়ে দিচ্ছেন প্রতিনিয়ত।

যে সকল দায়িত্বে রয়েছেন- ব্যবস্থাপনা পরিচালক, বড়তাকিয়া গ্রুপ অব কোম্পানীজ, সভাপতি বর্ষ বরণ পরিষদ চট্টগ্রাম, প্রধান সমন্বয়কারী, বাংলাদেশ দাবা ফেডারেশনের চট্টগ্রাম বিভাগ, যুগ্ম সমন্বয়ক সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগ, পরিচালক ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড ঢাকা, ঢাকা ব্রাদার্স ইউনিয়নের ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান এবং চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়ন ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন, চট্টগ্রাম বোট ক্লাবের সদস্য, শাহীন গলফ এন্ড কান্টি ক্লাবের আজীবন সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।