চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

চট্টগ্রাম মিডিয়া ক্লাব এন্টারটেইনার অ্যাওয়ার্ড সম্পন্ন

প্রকাশ: ২০১৮-০১-২২ ১৯:২০:৩৩ || আপডেট: ২০১৮-০১-২২ ১৯:২০:৩৩

নিজস্ব প্রতিবেদক

ব্রিটিশ বিরোধী বিপ্লবের শহর, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শহর, স্বাধীনতার ঘোষনার শহর চট্টগ্রাম আমাদের গর্ব, আমাদের অহংকার। আমাদের চট্টগ্রাম এই বিশ্বাস লালনের চেতনায় বরাবরের মত এবারো চট্টগ্রাম মিডিয়া ক্লাব এন্টারটেইনার অ্যাওয়ার্ড ২০১৭ চট্টগ্রামে হোটেল ল্যান্ডমার্কে আনপ্রেজুডিস ক্রিয়েশন এন্ড কমিউনিকেশন এর তত্ত্বাবধানে জালাল ভূঁইয়া ফাউন্ডেশনের সহযোগীতায় চট্টগ্রাম মিডিয়া ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

এবার যারা বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন মরণোত্তর সম্মাননা পেয়েছেন ব্রিটিশ বিরোধী বিপ্লবের অন্যতম বিপ্লবী লালমোহন সেন ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা আবুল কাশেম সন্দ্বীপ এবং মঞ্চনাট্য পরিচালনায় শোভণময় ভট্টাচার্য। বিনোদন সাংবাদিকতায় সাবেক “দৈনিক ভোরের কাগজের” বিনোদন বিভাগের প্রধান জাহাঙ্গীর বিপ্লব, মঞ্চনাট্য পরিচালনায় গণায়ন নাট্যদলের দলপতি অধ্যাপক ম. সাইফুল আলম চৌধুরী, নৃত্যে মানষী দাশ তালুকদার, লেখক হিসেবে পেয়েছেন এমরান চৌধুরী, চলচ্চিত্র “বাপজানের বায়োস্কোপ” পরিচালনায় রিয়াজুল রিজু, আবৃত্তিতে রণজিৎ রক্ষিত, শিক্ষক হিসেবে প্রফেসর ডাঃ কাজী রফিকুল হক (পিএইচডি), সুরকার হিসেবে বাংলাদেশ বেতার, চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের মুখ্য সংগীত প্রযোজক আবু তাহের চিসতি, চলচ্চিত্র “ভুবন মাঝি” পরিচালনায় ফখরুল আরেফিন খান। উপমহাদেশে প্রথম একই মঞ্চে মূলধারার সংস্কৃতির বিভিন্ন শাখার কৃতিমানদের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান আয়োজন বরাবরের মতন চট্টগ্রাম মিডিয়া ক্লাব আয়োজন করে যাচ্ছে। মূল সেলিব্রেশন অনুষ্ঠানের পাশপাশি ছিল বিনোদনের আয়োজন। নৃত্য পরিবেশন করেছেন রিয়া দাশ চায়না ও তার দল এবং সন্দ্বীপের মেয়ে অহনা। গান পরিবেশন করেছেন সোহেল ভূঁইয়া, তূর্ণ, সাবিবা, তানিসা এবং মামুন।

অ্যাওয়ার্ড অনুষ্ঠানটির প্রধান অতিথি ছিলেন বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউএসটিসির উপাচার্য, ও বিপ্লবী পরিবারের সন্তান প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া (পিএইচডি)। উদ্বোধন করেছেন বাংলা একাডেমির পুরষ্কার প্রাপ্ত খ্যাতিমান লেখক রাশেদ রউফ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত মঞ্চ নাট্যদল তির্যক নাট্যগোষ্ঠি অন্যতম প্রতিষ্ঠাতা ও সেলিব্রেটি মঞ্চ নাট্য পরিচালক রবিউল আলম। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল হামিদ জসিম ও সাবেক সিনিয়র সহ-সভাপতি লিটন এরশাদ ও গ্রুপ থিয়েটার ফোরাম চট্টগ্রামের সভাপতি খালেদ হেলাল।

মরণোত্তর সম্মাননাপ্রাপ্ত শোভনময় ভট্টাচার্য্যরে কর্মকান্ড সম্পর্কে আলোকপাত করেন গ্রুপ থিয়েটর ফোরাম, চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক শাহ আলম। সম্মাননা প্রাপ্ত নৃত্য শিল্পী মানসী দাশ তালুকদার ও চট্টগ্রামের নৃত্য শিল্পীদের সম্পর্কে আলোকপাত করেন বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা, চট্টগ্রাম চ্যাপ্টার সভাপতি শারমিন হোসাইন। সম্মাননা প্রাপ্ত বাচিক শিল্পী রণজিৎ রক্ষিত সম্পর্কে আলোকপাত করেন বাচিক শিল্পী আয়েশা হক শিমু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পালি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু ও ফার্মেসী বিভাগের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, চট্টগ্রাম প্রকাশক সমিতির সভাপতি শাহ আলম নিপু ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, চট্টগ্রাম বিনোদন সাংবাদিক সংস্থার সহ-সভাপতি আরিফ চৌধুরী, প্রাবন্ধিক নেচার আহম্মদ, শিশু সাহিত্যিক সুপ্রতিম বড়ুয়া, দিপক বড়ুয়া, রমজান আলী, এস.এম. আব্দুল আজিজ, সাইদুল আরেফিন, গল্পকার আলি আসকর, গবেষক নুরুল আবসার সহ লেখক, টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা ও পরিচালকসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি বর্গ এবং সেলিব্রেটিদের পরিবারের সদস্যবর্গ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মডেল ও উপস্থাপক শান্তা রহমান। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন আনপ্রেজুডিস চেয়ারম্যান ও জালাল ভূঁইয়া ফাউন্ডেশন সভাপতি এবং চট্টগ্রাম মিডিয়া ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি এ.কে.এম. সামশুজ্জামান ভূঁইয়া সোহেল।