চট্টগ্রাম, , বুধবার, ২২ আগস্ট ২০১৮

‘দুর্ভিক্ষ ঠেকাতে উন্নয়নে কাজ করছে সরকার’

প্রকাশ: ২০১৮-০১-১৮ ১৫:৪৮:৪৬ || আপডেট: ২০১৮-০১-১৮ ১৫:৪৮:৪৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অতীতের মতো আর যেন কেউ দুর্ভিক্ষে কষ্ট না পায় সে লক্ষ্যে অব্যাহতভাবে উত্তরবঙ্গের উন্নয়নে কাজ করছে তার সরকার।

বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে রংপুর সিটি করপোরেশনে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে একথা বলেন তিনি। সিটির উন্নয়নে সরকারের গৃহীত প্রকল্পগুলো যথাযথভাবে বাস্তবায়নে ভূমিকা রাখতে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

গেল ২১শে ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের ২য় মেয়র হিসেবে নির্বাচিত হন জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা। আনুষ্ঠানিক দায়িত্বগ্রহণের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর কাছ থেকে শপথ পাঠ করেন তিনি।

এরপর একই অনুষ্ঠানে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রীর কাছে শপথ নেন সিটির নির্বাচিত কাউন্সিলরা।শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, রংপুরের উন্নয়নে অব্যাহত ভাবে কাজ করছে তার সরকার।

এসময় সরকারের গৃহীত উন্নয়ন প্রকল্পগুলো যথাযথভাবে বাস্তবায়নের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এরপর ভিন্ন আনুষ্ঠাকিতায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের জন্য বিভিন্ন ব্যক্তি ও সংস্থার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রী। চেক হস্তান্তর অনুষ্ঠানে অনুদান দেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংগঠন।

সবশেষে প্রধানমন্ত্রীর কাছে পূর্বাচল ৩০০ ফিট রাস্তার পাশের নির্মিতব্য খালের নকশা হস্তান্তর করেন সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত বিভাগ।