চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

রাউজানে প্রশিক্ষিতদের যুব উন্নয়নের সনদপত্র বিতরণ

প্রকাশ: ২০১৮-০১-১৭ ১৮:১৮:০৯ || আপডেট: ২০১৮-০১-১৭ ১৮:১৮:০৯

মো. হাবিবুর রহমান
রাউজান প্রতিনিধি

‘শুধু শিক্ষিত নয়, চাই তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত জাতি’ শ্লোগানটি সামনে রেখে অনুষ্ঠিত হল যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র, রাউজান উপজেলা শাখার সনদপত্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

১৭ জানুয়ারি, বুধবার সকাল ১১ টায় উপজেলার একেএম ফজলুল কবির অডিটোরিয়ামে আইসিটি নলেজ লিঃ রাউজান শাখার ব্যবস্থাপনা পরিচালক মো খোরশেদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যত উচ্চ শিক্ষা আমরা গ্রহণ করি না কেন মানবীয় গুণাবলী না থাকলে, হৃদয়ে দেশ প্রেম না থাকলে এসব কোন কাজে আসবে না। প্রশিক্ষিত যুবরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার হাতিয়ার। মেয়েদেরকেও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নাগরিক হিসাবে গড়ে তোলতে হবে। অন্যথায় জাতি পিছিয়ে পড়বে। রাউজানের তরুনদের দক্ষ জাতিতে রূপান্তরিত করতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ইংলিশ স্পোকেন কোর্স, কম্পিউটার কোর্স, ড্রাইভিং কোর্স, বিউটিশিয়ান কোর্স, টেইলারিং কোর্সের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি বক্তব্যে উল্লেখ করেন।

প্রতিষ্ঠানটির পরিচালক মো. মঈনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ-ই জাহান, সমবায় কর্মকর্তা মো.মুজিবুর রহমান, সাংবাদিক মঞ্জুরুল ইসলাম, সাংবাদিক মীর আসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. মোরশেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফোরকান সিকদার, মো. ফখরুল আলম। অনুষ্ঠান শেষে ৫১২ জন প্রশিক্ষিত যুবক- যুবতীর মধ্যে সনদপত্র প্রদান করা হয়। সভায় শ্রেষ্ঠ উদ্যোক্তার পুরষ্কার গ্রহণ করেন মো. জামান উদ্দিন, এস.এম. এরশাদ, মো. আশরাফুল, মো. মোরশেদ। তৃণমূল পর্যায়ে আইসিটি নলেজ পৌছে দেওয়াই প্রতিষ্ঠানটির মূল উদ্দেশ্য বলে জানন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক। আইসিটি নলেজ লি. এর একটি প্রজেক্ট যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের আওতায় ২০ টি শাখা রয়েছে।