চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

আইজিপি ব্যাজ পাওয়ায় সংবর্ধিত মেডিক্যালের ওসি জহির

প্রকাশ: ২০১৮-০১-১৬ ২২:০৭:০৩ || আপডেট: ২০১৮-০১-১৬ ২২:০৭:০৩

সিটিজি টাইমস প্রতিবেদক

হাসপাতালে অসহায় ও অজ্ঞাত রোগীদের সহায়তার জন্য আইজিপি ব্যাজ পাওয়ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ইনচার্জ জহিরুল ইসলামকে সংবর্ধনা দিয়েছে বিভিন্ন সংগঠন। সোমবার হাসপাতালে পরিচালক, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতি, স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী ও পুলিশ ক্যাম্পে কর্মরতরা তাকে সংবর্ধনা দেয়।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পক্ষ থেকে প্রতিবছর এ সম্মাননা দেয়া হয়। পুলিশ সপ্তাহ ২০১৮ উপলক্ষে এবছর ৩২৯ জনকে এই সম্মাননা পদক দেয়া হয়েছে। পদকপ্রাপ্ত প্রত্যেককে একটি সার্টিফিকেট, ১০ হাজার টাকা এবং একটি ব্যাজ পরিয়ে দেওয়া হয়।

জানা যায়, ২০১৭ সালে আখি ও মনিরা বেগমের নামের অভিভাবকহীন দুই অসহায় নারী প্রায় নয় মাস হাসপাতালের ২৬ ও ২৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। এরমধ্যে আখি চাদপুরের ও মনিরা নেত্রকোনার বাসিন্দা। চিকিৎসাধীন থাকাবস্থায় অসহায় দুই নারীকে ইনচার্জ জহির যাবতীয় খরচ ও চিকিৎসার ক্ষেত্রে সহায়তা করে। এছাড়াও গত বছর চট্টগ্রামের বোয়ালখালীতে হারিয়ে যাওয়া এক শিশুকে উদ্ধার তার মায়ের কাছে ফিরিয়ে দেন জহির। এসব কাজের স্বীকৃতি স্বরূপ চট্টগ্রামে থেকে আটজনের মধ্যে জহিরকে এবার আইজিপি ব্যাজ দেয়া হয়।


এব্যাপারে ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, হাসপাতালে অনেক অসহায় রোগী আসে। যাদের কেউ থাকে না। অনেক সময় আমি নিজে অথবা আমার বাহিনীর কাউকে দিয়ে তাদের সহায়তা করি। পুলিশ প্রশাসন আমার সহায়তাগুলো বিবেচনা করে আমাকে আইজিপি ব্যাজ দিয়েছেন। তাই আমি কৃতজ্ঞ।’

এরআগে চারবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছ থেকে মাসিক বেস্ট পুলিশ অফিসার হিসেবে পুরষ্কার পান তিনি।