চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

মেয়র নাছির – বিএনপি নেতা খসরুর সাথে মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট সাক্ষাৎ

প্রকাশ: ২০১৮-০১-১৬ ২১:৫৪:২৮ || আপডেট: ২০১৮-০১-১৭ ১১:২৫:৫২

দেশের প্রধান বন্দর পরিদর্শন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সাক্ষাতের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় গিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় নগরীর মেহেদীবাগে আমীর খসরুর বাসায় যান বার্নিকাট। সেখানে রাতের খাবার গ্রহণ করেন।আমীর খসরু মাহমুদ চৌধুরীর পারিবারিক সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। বাসায় পৌঁছলে মার্কিন রাষ্ট্রদূতকে স্বাগত জানান আমীর খসরু। পরে তারা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে। ৩০ মিনিট আলোচনার পর রাতের খাবারে অংশ নেন বার্নিকাট।

এর আগে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মেয়র রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বলেন, গুরুত্বের দিক থেকে চট্টগ্রাম একটি গুরুত্বপূর্ণ নগরী। চট্টগ্রামে সমুদ্রবন্দরসহ ব্যবসা-বাণিজ্যের অপার সম্ভাবনা রয়েছে।

 

মেয়র নির্বাচনী অঙ্গীকার ও নগরবাসীর সেবার স্বার্থে নগরীকে মেগাসিটির আদলে ক্লিন ও গ্রিন সিটিতে পরিণত করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানা। নির্ধারিত সময়ের মধ্যে সব অঙ্গীকার ও পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

চট্টগ্রামে শান্তি বিরাজমান উল্লেখ করে মেয়র বলেন, এখানে জঙ্গি ও সন্ত্রাসীদের অপতৎপরতা নিয়ন্ত্রিত। রাজনৈতিকভাবেও চট্টগ্রামে শান্তি বিরাজমান। তার কোনো রাজনৈতিক দলের সঙ্গে কোনো বিরোধ নেই। রোহিঙ্গা ইস্যুতে চট্টগ্রাম নগরে তেমন কোনো প্রভাব পরেনি। তবে দীর্ঘ মেয়াদে রোহিঙ্গারা বাংলাদেশে অবস্থান করলে বিরূপ প্রভাব পড়তে পারে। চট্টগ্রাম বন্দরের বহুমাত্রিক ব্যবহার বাড়ানো গেলে বাংলাদেশ অর্থনৈতিকভাবে আরও গতিশীল হবে আশাবাদ জানিয়ে মেয়র বলেন, ইতিমধ্যে চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বেড়েছে এবং এ বন্দরের বহুমাত্রিক ব্যবহার চলছে।

রাষ্ট্রদূত বার্নিকাট বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনারও প্রশংসা করেন।