চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

প্রণব মুখার্জি চট্টগ্রামে

প্রকাশ: ২০১৮-০১-১৬ ১২:২২:৪২ || আপডেট: ২০১৮-০১-১৬ ১৩:৩৬:১৯

ঢাকা থেকে বিমানযোগে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। মঙ্গলবার বেলা ১১টায় তাকে বহনকারী উড়োজাহাজ চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

এসময় সেখানে তাকে স্বাগত জানান চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ জিল্লুর রহমান চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য ও গৃহায়ণ গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চৌধুরী, চট্টগ্রাম পুলিশ কমিশনার ইকবাল বাহার চৌধুরী, ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি ও অন্যান্য সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা।

বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা শেষে ভারতের সাবেক এ রাষ্ট্রপতি রেডিসন ব্লু হোটেলের পথে রওনা দেন। সেখান থেকে দুপুর ১২টায় চট্টগ্রাম বিশ্ববদ্যালয়ে বিশেষ সমাবর্তনে যোগ দেবেন তিনি। বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে তাকে ডিলিট ডিগ্রি সম্মাননা প্রদান করা হবে। এসময় তিনি শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন।

জানা গেছে, দুপুরে তিনি ১৬ পদের দেশীয় খাবারে উপাচার্যের বাসভবনে মধ্যাহ্নভোজ সারবেন। এরপর বিকেল সাড়ে ৩টায় মাস্টারদা সূর্যসেনের জন্মস্থান রাউজানে যাবেন।

এদিকে বাংলাদেশের অকৃত্রিম এ বন্ধুকে বরণ করে নিতে প্রস্তুত চবি। আগত অতিথিরা সকাল ১০টা ৪৫ মিনিট থেকে আবদুর রব হলের মাঠের মূল অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে শুরু করেছে।