চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

রামগড়ে বিজয় মেলা বন্ধের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশ: ২০১৮-০১-১৫ ২২:২৫:৩১ || আপডেট: ২০১৮-০১-১৫ ২২:২৫:৫৯

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

জেলার রামগড় পৌরসভার সদুকার্বারীপাড়া এলাকায় মুক্তিযুদ্ধের বিজয় মেলার নামে যাত্রাপালা বন্ধের দাবীতে পৌরসভার সোনাইপুল বাজারের ফেনী-রামগড় সড়কে মানববন্ধন করেছে স্থানিয় এলাকাবাসী, বাজারের ব্যবসায়ী ও আলেম সমাজ।

সোমবার বিকেল ৪টার সময় এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের বিজয় মেলার নামে যাত্রা গানের আসর সামাজিক অনাচার, এলাকায় চুরী চিনতাই ও গর্হিত কাজকর্ম ও ফেব্রুয়ারীর শুরুতে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হওয়া এবং ডিসেম্বরের বিজয় মেলা জানুয়ারীতে না করতে প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন, বলিপাড়া মসজিদের ও মাদ্রাসার শিক্ষক মাওলানা কামরুল ইসলাম, পুরান রামগড় মাদ্রাসার শিক্ষক মুফতি মিজানুর রহমান, সোনাইপুল বাজার ব্যবসায়ী আবদুল মান্নান, পুরান রামগড় মাদ্রাসার মুহতামিম মাওলানা ওবায়দুল হক, সোনাইপুল মসজিদের খতিব মাওলানা আবদুর শাকুরসহ প্রমুখ।

এরআগে গতকাল (রবিবার) উপজেলা নির্বাহী অফিসার বরাবরে মেলা বন্ধের দাবীতে সোনাইপুল, সদুকার্বারীপাড়া, ফেনীরকুল, বলিটিলা, বলিপাড়াসহ বিভিন্ন এলাকার স্থানিয় গণ্যমান্য ও আলেম সমাজের নেতৃবৃন্ধগণ গণস্বাক্ষরীত একটি স্বারকলীপি দেওয়া হয়।

এসময় বক্তারা মানববন্ধনে বলেন, মেলা বন্ধ করা না হলে আরো কঠিন কর্মসূচি দেয়া হবে। মেলা অভিমুখে বিক্ষোভ কর্মসূচি ও উপজেলা সদর রামগড় বাজার ও প্রশাসন অভিমুখে মানববন্ধন কর্মসূচি পালন করার হুশিয়ারী দেয়া হয়।

এদিকে জেলা প্রশাসনের অনুমতি থাকায় স্থানিয় প্রাশাসন অনুমতি দিয়েছে জানিয়ে রামগড় থানা অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম জানান আইন শৃংখলা অবনতি আশংকা হলে প্রশাসন ব্যবস্থা নিবে। এছাড়া উপজেলা রাজনৈতিক ও জনপ্রতিনিধিদের সাথে কথা বলে তড়িৎ ব্যবস্থা নেয়ার হবে বলে তিনি জানান।