চট্টগ্রাম, , বুধবার, ২২ আগস্ট ২০১৮

সর্বোচ্চ সেবার নিশ্চয়তা নিয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালে সেবা পক্ষ শুরু

প্রকাশ: ২০১৮-০১-১৫ ২১:১৫:২৯ || আপডেট: ২০১৮-০১-১৫ ২১:১৫:২৯

আর্ন্তজাতিক মানের সেবা জনগণের দূরগৌঁড়ায় পৌঁছে দেয়ার নিশ্চয়তা নিয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালে সেবা পক্ষ শুরু

 

সুলভ ও সাশ্রয়ী মূল্যে আর্ন্তজাতিক মানের স্বাস্থ্য সেবা জনগণের দূরগৌঁড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যকে সামনে রেখে চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালে সেবা পক্ষ ২০১৮ শুরু হয়েছে। সেবা পক্ষ উপলক্ষ্যে ১৫ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালী হাসপাতাল প্রাঙ্গণ থেকে শুরু করে জিইসি মোড় -গোল পাহাড় হয়ে হাসপাতালে এসে শেষ হয়।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: এ কে এম ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালীতে উপস্থিত ছিলেন জয়েন্ট ব্যবস্থাপনা পরিচালক ডা: এফ এ আর শোকরানা, নির্বাহী পরিচালক মিসেস আমেনা শাহীন, ডা: ফরিদুল আলম, কার্ডিয়াক সার্জন ডা: সরওয়ার কামাল, কার্ডিওলজি সার্জন ডা: আখতার হোসাইন, মেডিকেল ডিরেক্টর ডা: মজিবুল হক, ডা: ফজলে আকবর প্রমুখ। এছাড়াও হাসাপতালের কর্মকর্তা-কর্মচারী এবং নার্স সদস্যরা র‌্যালীতে অংশ গ্রহণ করেন।

র‌্যালী পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ডা: এ কে এম ফজলুল হক বলেন, বিশ্বমানের হৃদরোগ চিকিৎসাসহ সব ধরনের কার্ডিয়াক সার্জারী এবং সকল চিকিৎসার জন্য সর্বপ্রথম পূণার্ঙ্গ হাট সেন্টার এই হাসপাতাল চালু করেছে। এই সেন্টারে নিয়মিত এনজিওগ্রাম, এনজিওপ্লাষ্টি, পিটিএমসি, বাইপাস সার্জারী, ভাল্বরিপ্লেসমেন্ট, এএসপি,ভিএসডি, আইসিইউ, সিসিইউ, এইচডিইউ, ডায়ালাইসিস ইউনিটসহ পাঁচটি অপাশেরন থিয়েটার সার্বক্ষনিক সেবা দিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা এই হাসপাতালে সব সময় মানব সেবাকে ব্রতি হিসেবে নিয়ে চিকিৎসা সেবা জনগণের দূরগৌড়ায় পৌঁছে দেয়ার চেষ্টা অব্যাহত রেখেছে। তিনি বলেন, সেবা পক্ষে আমাদের কর্মকর্তা-কর্মচারীসহ সবাই যে শিক্ষা অর্জন করবে সেই শিক্ষার আলোকে পুরো বছর হাসপাতালে আগত রোগেীদের মেহমানের মতো করে সেবা দিয়ে যাবেন। ডাক্তার, কর্মকর্তা-কর্মচারী এবং আগত রোগী ও অভিভাবক মিলে আমরা একটি পরিবার হিসেবে এই হাসপাতালকে গড়ে তুলতে বদ্ধপরিকর। এই পথচলায় সকলের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, আমরা জনগণের মৌলিক অধিকার পূরণে সদা সর্বদা প্রস্তুত। তিনি অবহেলিত বঞ্চিত মানুষের মৌলিক অধিকার রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান। সেবা পক্ষ উপলক্ষ্যে সকল প্রকার ল্যাব টেষ্টে ২০% বিশেষ ছাড় দেওয়ার ঘোষণা দেন তিনি। – প্রেস বিজ্ঞপ্তি