চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

রামগড়ে একে-২২ রাইফেলসসহ ২ পাহাড়ি সন্ত্রাসী আটক

প্রকাশ: ২০১৮-০১-১৫ ১৫:৩৮:৪৫ || আপডেট: ২০১৮-০১-১৫ ১৫:৩৮:৪৫

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

খাগড়াছড়ির রামগড়ে অত্যাধুনিক একে ২২ রাইফেলস ও দেশিয় অস্ত্র-গুলি এবং চাপাতিসহ তালিকাভূক্ত দুই চিহিৃত পাহাড়ী সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃতরা হলেন, সুজন চাকমা (২৮) ও আব্বাই মারমা (৩৩)। তারা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সদস্য বলে জানা গেছে।

সেনা সূত্র জানায়, রোববার রাত ৩টার সময় রামগড় উপজেলার দুর্গম প্রেমতলা নামক এলাকায় সেনাবাহিনী সিন্দুকছড়ি জোনের মেজর তৌহিদ সালাউদ্দিনের নেতৃত্বে সেনা ও পুলিশের একটি দল অভিযান পরিচালনা করলে একটি ঘরে তল্লাশি করে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয় এসময় সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়। সোমবার দুপুরে সিন্দুকছড়ি সেনা জোনে প্রেস বিজ্ঞপ্ততে বলা হয়, বিগত কয়েক দিন ইউপিডিএফ সন্ত্রাসীরা সংশ্লিষ্ট এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ডে বেশ তৎপর হয়ে উঠে। এই অপতৎপরতার কারণে সেনা বাহিনী গোয়েন্দা নজর বৃদ্ধি করে আকস্মিক এ অভিযান পরিচালনা করে। সন্ত্রাসীরা ইউপিডিএফ সদস্য বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তবে অভিযুক্ত সংগঠনটি থেকে এ ব্যাপারো কোন বক্তব্য পাওয়া যায়নি।

আটককৃতদের থেকে আমেরিকান তৈরী একটি একে ২২ রাইফেলস ছাড়াও ২টি দেশীয় তৈরী অস্ত্র, ১৪ রাউন্ড গুলি, রামদা, চাঁদা আদায়ের রশিদ বই, মোবাইল সেট, ইউপিডিএফ এর প্রতিষ্ঠা বার্ষিকীর লিপলেটসহ কিছু গুরুদত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করা হয়েছে।

রামগড় থানা অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম জানান, আটককৃতদের অস্ত্র ও গোলবারুদসহ রামগড় থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।