চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

আবুল খায়েরের তিন পরিচালককে দুদকের জিজ্ঞাসাবাদ

প্রকাশ: ২০১৮-০১-১৪ ২৩:২৬:২৪ || আপডেট: ২০১৮-০১-১৫ ১২:২৩:২৬

আবুল খায়ের গ্রুপের তিন পরিচালককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।তিন পরিচালক আবুল কাশেম, মো. আবু সাঈদ চৌধুরী ও শাহ শফিকুল ইসলাম। তবে প্রতিষ্ঠানটির আরেক পরিচালক আবুল হাশেম এবারও জিজ্ঞাসাবাদে হাজির হননি।

ঋণ নিয়ে অর্থ আত্মসাৎ এবং অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগের অনুসন্ধানে রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন আবুল খায়ের গ্রুপের তিন পরিচালককে জিজ্ঞাসাবাদ করেন।ওই চারজনের বিরুদ্ধে দেশের বিভিন্ন ব্যাংক থেকে অবৈধভাবে শত শত কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগের তদন্ত করছে দুদক।এছাড়া জাতীয় রাজস্ব বোর্ডের কোটি কোটি টাকার ফাঁকি দিয়ে অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।গত অগাস্টে দুদক এসব অভিযোগের বিষয়ে অনুসন্ধান শুরুর পর গত ২১ ও ২৪ ডিসেম্বর ও ৯ জানুয়ারি ওই চারজনকে তলব করে চিঠি দেয়।

তারা প্রতিবারই জিজ্ঞাসাবাদ পেছানোর আবেদন করায় গত ৯ জানুয়ারি তৃতীয় দফায় তলব করে তাদের নোটিস পাঠানো হয়।রোববার জিজ্ঞাসাবাদ শেষে কাশেম, আবু সাঈদ ও শফিকুল সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।