চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

উপার্জনের হাতটি গেল মান্নানের

প্রকাশ: ২০১৮-০১-১০ ২৩:৫১:৩৩ || আপডেট: ২০১৮-০১-১১ ১৫:৪৭:৫২

নিজস্ব প্রতিবেদক

সংসারের একমাত্র উপার্জনের ব্যক্তি। অভাবের তাড়নায় কাজ করতেন এলাকার একটি ইট ভাটায়। প্রতিদিনের মতো বুধবারে কাজেও যান। কাজ শেষে হয়তো বাড়ী ফিরতেন সন্তানদের দেয়া আবদার নিয়ে। কিন্তু কে জানতো যে হাত দিয়ে উপার্জন করতেন, সে হাতটি কর্মস্থলে হারাতে হবে।

বলছি কর্ণফুলী থানাধীন পশ্চিম ইছানগর এলাকার ইট ভাটার শ্রমিক আবদুল মান্নানের (৩৫) কথা। বুধবার বিকেলে ওই এলাকায় একটি ইটের ভাটায় কাজ করতে গিয়ে মান্নান তার ডান হাতটি হারান। পরে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত আবদুল মান্নান ওই এলাকায় হাজী আব্বাস আলীর বাড়ির মৃত আবদুল হালিমের ছেলে। চার সন্তানের জনক মান্নান কয়েক বছর আগে ইট ভাটাটিতে কাজ শুরু করেন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে জেলা পুলিশের এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, বুধবার বিকেলে চারটার দিকে কর্ণফুলী থেকে আবদুল মান্নান নামের এক শ্রমিককে হাসপাতালে আনা হয়। তার ডান হাত শরীর থেকে বিচ্ছিন ছিল। পরে তাকে হাসপাতালের ২৬ নম্বর অর্থপেডিক্স ওয়ার্ডে ভর্তি করানো হয়।’

‘ইট ভাটায় অটোমেশিন চালাতো আমার ভাই। বুধবার বিকেলে সেখানে কাজ করার সময় তার ডান হাতটি কেটে যায়। পরে আমরা তাকে হাসপাতালে নিয়ে আসি।’ জানান আবদুল মান্নানের ছোটভাই আবদুল বারেক।