চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

রক্তদাতা সংগঠন কনিকা’র শীতবস্ত্র বিতরন ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশ: ২০১৮-০১-০৯ ২২:২৩:১১ || আপডেট: ২০১৮-০১-০৯ ২২:২৩:১১

চট্টগ্রামের তরুণ শিক্ষার্থীদের হাত ধরে গড়ে ওঠা রক্তদাতা সংগঠণ ‘কণিকা’র উদ্যেগে গত ৫ই জানুয়ারী খাগড়াছড়ির কমলছড়ি ইউনিয়নের এক প্রত্যন্ত গ্রামে শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। সহযোগী হিসেবে ছিলো স্বেচ্ছাব্রতী উজ্জ্বীবক ফোরাম।

এতে সভাপতিত্ব করেন ‘কণিকা’র সভাপতি সাইফুল্লাহ মুনির। উপস্থিত ছিলেন কমলছড়ি ইউপি চেয়ারম্যান চাউপ্রু মারমা,বিশ্ব সাহিত্য কেন্দ্রের সাবেক প্রগ্রাম অফিসার আবদুল হালিম,কণিকার সহ সভাপতি, মহসীন রনি,দুর্নীতি প্রতিরোধ কমিটির নির্বাহী সদস্য রবিউল ইসলাম,স্বেচ্ছাব্রতী উজ্জীবক ফোরামের সভাপতি রানা হামিদ,বেটছড়ি জুনিয়র স্কুলের প্রধান শিক্ষকসহ অন্যান্যরা।ইউপি চেয়ারম্যান চাউপ্রু মারমা বলেন, “রক্তদাতা সংগঠন কণিকা সুবিধাবঞ্চিতদের জন্য শীতবস্ত্রের ব্যাবস্থা করেছে জেনে আমি সত্যিই খুশি হয়েছি। আমি বিশ্বাস করি,কণিকার স্বেচ্ছাসেবকদের মতো সবাই যদি সমাজে সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করে তাহলে দেশ একদিন দরিদ্র শূন্য হবে।”

সাইফুল্যাহ মনির বলেন, ” ‘সৃষ্টির জন্য ভালোবাসা’ স্লোগানটি বুকে ধারণ করে তিনজন তরুণের হাত ধরে কণিকার জন্ম। আমরা মূলত রক্তদানে সবাইকে উৎসাহ প্রদান করে থাকি। তাছাড়া নিজের খরচের টাকা থেকে কিছু টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিতদের পাশে দাড়াতে চেষ্টা করি”। পার্বত্য জেলার এই প্রত্যন্ত অঞ্চলে সুবিধা বঞ্চিত কমলছড়ি ইউনিয়নের দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ছাড়াও প্রায় ২৫০ জনের অধিক রুগীকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা এবং ঔসুধ বিতরণ করা হয়। কণিকার মিডিয়া সম্পাদক শিমুল চন্দ্র দাশ’এর সঞ্চালনায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কনিকার সহ সভাপতি সাঈদ আহমদ নাসিফ, সাধারণ সম্পাদক মোহাম্মদ সায়েম সহ কণিকার কার্যনির্বাহীর সকল সদস্যগণ। – প্রেস বিজ্ঞপ্তি