চট্টগ্রাম, , রোববার, ১৯ আগস্ট ২০১৮

সীতাকুন্ডে সড়ক দূর্ঘটনায় ৩ দিনে আহত ৫৮, নিহত ১

প্রকাশ: ২০১৮-০১-০৯ ১৯:৪২:০২ || আপডেট: ২০১৮-০১-১০ ১১:০১:১৭

মোঃ ইমরান হোসেন
সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে ৩ দিনে সড়ক দূর্ঘটনায় আহত ৫৮ জন, নিহত হয়েছে ১ জন। ৭ জানুয়ারী রবিবার, ৮ জানুয়ারী সোমবার ও ৯ জানুয়ারী মঙ্গলবার ৫ টি পৃথক স্থানে বিভিন্ন সময়ে এসব দূর্ঘটনা ঘটে।

জানা যায়, ৭ জানুয়ারী রবিবার রাতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৪০জন আহত হয়েছে। তাদের মধ্যে ৫জনকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। গত রবিবার রাত সাড়ে আটটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পৌরসদরের ওয়াপদা গেইট এলাকায় ঘটনাটি ঘটেছে। আহত কয়েকজনের নামহলো- কাইয়ুম উদ্দিন(৭০) পিতা- সাত্তার মিয়া, কুমিল্লা, ওয়াদুল করিম(৬৫) পিতা-সাত্তার মিয়া, গাজীপুর, আবু সায়েম(২৪) পিতা-মো. ওয়াহেদ, বোয়ালখালী, জুয়েল(২৯) পিতা- খোরশেদুল আলম, হাটহাজারী,সাত্তার(২৩) পিতা- জামাল উদ্দিন, হাটহাজারী, তাসরিম করিম(২৩) পিতা- ওবায়দুল করিম, চট্টগ্রাম, নুরুল ইসলাম(৩৪) পিতা- জয়নাল আবেদিন, হাটহাজারী,এহসানুল আলম(২৮) পিতা-আবুল বশর, চট্টগ্রাম।

এদিকে ৮ জানুয়ারী সোমবার দুপুর সাড়ে ১২ টার সময় উপজেলার পন্থিছিলা এলাকায় চট্টগ্রামমূখী জোনাকী এক্সপ্রেস ঢাকামূখী একটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এসময় প্রাইভেটকারটি দুমড়ে মুছড়ে যায়। ঘটনায় আহত হয়েছে ৪ জন। আহতরা হলেন – আব্দুল হালিম (৪০), মোর্শদ (৩৯), রেজাউল করিম (৩৫), ফজলুল করিম (৪০)। আহত ফজলুল করিম (৪০) কে উদ্ধার করে সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

একই সময়ে উপজেলার বাড়বকুন্ড এলাকায় অজ্ঞাত লরি মিনিবাসকে ধাক্কা দিলে ৫ জন আহত হয়। আহতরা হলেন- রিনা আক্তার (৩৫), দেলোয়ার (২৬), রুনা (৩০), রুবেয়া (৬০), কাদের (৩৫)।অপরদিকে সীতাকুন্ড উপজেলার সামনে মিনি কন্টিনিয়ারবাহী একটি একটি লরি নিয়ন্ত্রন হারিয়ে মহাসড়কের আইল্যান্ডেরউপর উঠে যায়। এসময় ড্রাইভার মোঃ আনোয়ার হোসেন (৪০)কে উদ্ধার করে সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরন করা হয়।

সর্বশেষ আজ ৯ জানুয়ারী মঙ্গলবার সকাল পৌনে ছয়টার দিকে উপজেলা বার আউলিয়ার ফুলতলা বাজার এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দূর্ঘটনা ঘটে। প্রত্যাক্ষ্যদর্শীর সূত্রে জানাযায়, সীতাকুণ্ড থেকে ছেড়ে যাওয়া শহরমুখী একটি ৮ নং মিনি বাস ( চট্টমেট্টো জ ১১-১০৪৫) ফুলতলা বাইপাস সড়কে যাত্রী নামানোর সময় একই মুখী দ্রুতগতির একটি ট্রাক (ঢাকা-মেট্রো ট ২০-২২৬২) পিছন থেকে ধাক্কা দিলে বাসটি দুমরেমুছরে রাস্তার পার্শ্বে গিয়ে পড়ে। এতে উভর গাড়ির ড্রাইভার হেলপারসহ ৮ জন আহত হয়। আহত বাসের যাত্রী হাফিজ জুট মিলের শ্রমিক, তারা সকার ৬ টায় কাজে যোগদানের জন্য আসছিলো। তাদেরকে স্হানীয় জনসাধারণ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে এদের মধ্যে ৪ জনের অবস্হা আশন্কাজনক বলে জানাযায়। খবর পেয়ে বার আউলিয়া হাইওয়ে থানার পুলিশ ঘটনাস্হলে এসে দুইটি গাড়ি উদ্ধার করে থানায় নিয়ে যায়। আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

সীতাকুন্ড ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ওয়াসী আজাদ জানান, দুঘটনার খবরপেয়ে আমরা আহতদের উদ্ধার করি। আহত সকলকে দ্রুত স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরন করি।