চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

ত্রিদেশীয় সিরিজে বাদ সৌম্য-তাসকিন

প্রকাশ: ২০১৮-০১-০৭ ১৫:৫৮:৪৬ || আপডেট: ২০১৮-০১-০৭ ১৫:৫৮:৪৬

আসন্ন ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, লিটন দাস, তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম। দলে ঢুকেছেন আবুল হাসান রাজু, সানজামুল ইসলাম ও মোহাম্মদ মিথুন।

মূলত ফর্মহীনতার কারণেই বাদ পড়েছেন সৌম্য সরকার, লিটন দাস, তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম। সম্প্রতি সময়ে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরম্যান্স করার কারণে দলে ঢুকেছেন এনামুল হক বিজয়। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে দারুণ পারফরম্যান্স করার পর দলে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন।

আগামী ১৫ জানুয়ারি মিরপুরে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজে অংশ নিবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। সিরিজের সব ম্যাচই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ত্রিদেশীয় সিরিজ শেষে শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি টেস্ট ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

ত্রিদেশীয় সিরিজে প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের বাংলাদেশ স্কোয়াড:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, আবুল হাসান রাজু, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।