চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮

মানবিকতাকে অপমান করেছে বিএনপি-জামায়াত: কাদের

প্রকাশ: ২০১৮-০১-০৭ ১৫:৫৫:২৬ || আপডেট: ২০১৮-০১-০৭ ১৫:৫৬:১৪

বিএনপি-জামায়াত দেশে মানবিকতাকে হিংস্র দানবতার মাধ্যমে অপমান করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যারা দেশের মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে, তারা এখন ঘৃণার আগুনে পুড়ে মরছে।

রবিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির উদ্যোগে ‘বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের খন্ড চিত্র’ প্রদশর্নী ও আলোচনা সভায় কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি-জামায়াত দেশের মানুষকে পুড়িয়ে মেরেছে। তারা কোন মুখে দেশের মানুষের কাছে ভোট চায়। ২০১৮ সালে সাম্প্রদায়িকতা পরাজয়ের বছর। তাদের পরাজয় হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রের মুখোশ পড়ে আছে তাদের মুখোশ জাতির সামনে উম্মোচন করতে হবে। বিএনপির-জামায়াতের সাম্প্রদায়িক অপশক্তিকে রুখতে হবে। তাদের পরাজয় করে শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় আনতে হবে। বিএনপি-জামায়াতের এই বর্বরতাকে তুলে ধরে এদের মুখোশ উম্মোচন করতে হবে। তারা যে হিংসার আগুন ছড়িয়েছে তা তুলে ধরতে হবে।

পাকিস্তানির দোসররা এখনো বাংলার মাটিতে বিষবাষ্প ছড়াচ্ছে মন্তব্য করে কাদের বলেন, তারা এখনো রক্তের হলি খেলা খেলছে। যারা পাকিস্তানি কায়দায় জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তারা পাকিস্তানির প্রেতাত্মা, এরাই আবার গুম খুনের কথা বলে। গুমের নাটক যারা (বিএনপি) সাজায় এরাই গুমের অভিযোগ দিতে দ্বিধা করে না। যারা ৯ বছর আন্দোলনে ব্যর্থ হয়েছে তারাই দেশের গুমের ঘটনা ঘটাচ্ছে। তাদের একজন সুইডেনে বসে কিলিং গ্রুপ নিয়ন্ত্রণ করছে। তার নাম নাহিদ।

অনেকেই গুম হয়ে ফিরে আসছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এই এলাকার মাহফুজ বাবু ফিরে আসেনি। যারা ভিক্টিম তাদের মুখে যে বর্ণনা তারপর আর কোন বক্তব্য দেয়ার কিছু থাকে না। বঙ্গবন্ধুর কন্যা আপনাদের পাশে আছে, থাকবে। শেখ হাসিনা বিপন্ন মানবতার বাতিঘর।

এর আগে বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের ভিডিও এবং স্থিরচিত্র প্রর্দশন করানো হয়। এরপর ২০১৪ যারা এসব ঘটনায় ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের মধ্যে কয়েকজন বক্তব্য দেন। এসময় তারা বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। পরে মন্ত্রী ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ প্রদান করেন এবং তাদের সার্বিক সহায়তার আশ্বাস দেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।