চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

পৃথিবীর শ্রেষ্টতম ন্যায় বিচারক রাসুল (স:) এর আদর্শ প্রতিষ্ঠিত হলে সমাজে শান্তি ফিরে আসবে

প্রকাশ: ২০১৮-০১-০৬ ২১:০৫:৩৯ || আপডেট: ২০১৮-০১-০৬ ২১:০৫:৩৯

দ্বীপ্ত সংগঠনের বিশাল সীরাতুন্নবী (স:) মাহফিলে মাওলানা নূরী

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত মুফাসসিরে কোরআন মাওলানা মামুনুর রশীদ নুরী বলেছেন, পৃথিবীর শ্রেষ্টতম ন্যায় বিচারক হলেন মহানবী হযরত মুহাম্মদ (স:)। তিনি দুনিয়ায় সকল অন্যায়-অনাচার দূর করে ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করে আমাদের মাঝে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। শ্রেষ্ঠতম এ বিচারকের আদর্শ সমাজে প্রতিষ্ঠা করতে পারলে সমাজে শান্তি ফিরে আসবে। তিনি আরো বলেন, আমাদের সমাজ মিথ্যা, জুলুম ও নির্যাতনের ফলে সর্বত্র অশান্তির দাবানল জ্বলছে। তিনি বলেন, পরিবার, সমাজ ও রাষ্ট্রে কোন শৃংখলা নেই। মানুষের জীবনমান উন্নয়নে সরকারকে যুগোপযোগী সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে।

মাওলানা নূরী আরো বলেন, মানব জাতির হেদায়তের একমাত্র গ্রন্থ আল কোরআনের সমাজ প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথি আধুনগর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব মিয়া বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নে খুবই আন্তরিক। আধুনগর ইউনিয়ন বিগত সময়ের চেয়ে শতভাগ উন্নয়ন করতে আমি সক্ষম হয়েছি। আধুনগর ইউনিয়ন লোহাগাড়া উপজেলার শ্রেষ্ঠ ইউনিয়নে পরিণত হয়েছে। উন্নয়নের এধারা অব্যাহত থাকলে আধুনগর ইউনিয়ন চট্টগ্রাম জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করবে।

গতকাল ৫জানুয়ারী জুমাবার বিকাল ৩টায় লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের দ্বীপ্ত সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত বিশাল সীরাতুন্নবী মাহফিলে প্রধান ওয়ায়েজ ও প্রধান অতিথির বক্তব্য বক্তারা উপরোক্ত কথা বলেন।

ডা:এয়াকুব পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্বে করেন আধুনগর ইসলামিয়া মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা জুবায়ের হোসাইন সিদ্দিকী। অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট আলোচচিত্রী সংবাদিক আখতার হোসাইন। মাহফিলে আরো আলোচনা পেশ করেন, ইউপি সদস্য সমাজ সেবক ডা: হায়াত মাহমুদ খান, চট্টগ্রাম মেডিকেল জামে মসজিদের খতিব মুফতি মাওলানা হুমায়ুন কবীর, মাওলানা বদরুদ্দীন সাদী, মাওলানা আবু বকর ছিদ্দিক, মাওলানা হাফেজ আনোয়ার হোসাইন, ইঞ্জিনিয়ার পারভেজ, ইঞ্জিনিয়ার আরিফ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি