চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮

নতুন বছরে তামিমের সেঞ্চুরি

প্রকাশ: ২০১৮-০১-০৬ ১৭:৫৯:০১ || আপডেট: ২০১৮-০১-০৬ ১৭:৫৯:০১

গত বছর ব্যাট হাতে দুর্দান্ত কেটেছিল তামিম ইকবালের। তিন ফরম্যাটের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বাংলাদেশ জাতীয় দলের এই বাঁহাতি ওপেনার। নতুন বছরে সেঞ্চুরি করে পুরানো ফর্ম ধরে রাখার ইঙ্গিত দিলেন তামিম।

সামনে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ। তারপর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। এই দুটো সিরিজকে সমনে রেখে শনিবার (৬ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচ খেলেন সাকিব-মাশরাফিরা। আর এই প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির দেখা পান তামিম।

আর ওপেন করতে নেমে তামিম ১০৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এদিন তিনি ১১৯ বলের মোকবিলায় এই রান করেন। তামিম তার ইনিংসটিকে ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে সাজান। তবে এদিন সেঞ্চুরি করার পর অন্যকে ব্যাটিংয়ের সুযোগ দিতে ১০৪ রান সংগ্রহ করার পর তামিম অবসর নেন।

শেষ পর্যন্ত তামিমের সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে সাকিব আল হাসানের বিসিবি লাল দল ৬ উইকেটে ৩২০ রান করেছে। তবে এই সংগ্রহে বড় ভূমিকা আছে মাহমুদউল্লাহ রিয়াদেরও। তিনি করেছেন ৮৭ রান। আর আবুল হাসান রাজুর ব্যাট থেকে এসেছে ৩৫ রান। অধিনায়ক সাকিবের ব্যাট থেকে এসেছে ২৪ রান।

বিসিবি লাল দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল খান, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও আবুল হোসেন রাজু।

বিসিবি সবুজ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ রাহী, মোস্তাফিজুর রহমান ও নাজমুল ইসলাম অপু।