চট্টগ্রাম, , বুধবার, ২২ আগস্ট ২০১৮

বাসের ভেতর গ্যাস বেলুন ফেটে ১০ ছাত্রলীগকর্মী দগ্ধ

প্রকাশ: ২০১৮-০১-০৬ ১৪:৫৮:৩৯ || আপডেট: ২০১৮-০১-০৬ ১৪:৫৮:৩৯

সংগঠনের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আসার পথে বাসের ভেতর গ্যাস বেলুন ফেটে ছাত্রলীগের ৮ কর্মী দগ্ধ হয়েছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ফার্মগেট এলাকায় রায়দা পরিবহনের একটি বাসে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, আকাশ, রানা, রিফাত, রায়হান, মেহেদী, কাব্য, রওশন ও সৌরব। তাদের বয়স ১৮-২৫ হবে।

জানা গেছে, ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে তারা রায়দা পরিবহনের একটি বাস রিজার্ভ করে উত্তরা থেকে শাহবাগে আসছিলেন। এসময় তাদের সঙ্গে গ্যাসের বেলুন ছিল। বাসটি ফার্মগেট এলাকায় আসার পরই সঙ্গে থাকা গ্যাসের বেলুন ফেটে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ছাত্রলীগের ৮ কর্মী দগ্ধ হন।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাবুল মিয়া এ তথ্য জানান। অগ্নিদগ্ধেদের মধ্যে রয়েছেন- সৌরভ, আকাশ, রানা, রিফাত, রায়হান, মেহেদী হাসান হিরা, রৌশন, কাব্যসহ উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের ১০ কর্মী।

এএসআই বাবুল মিয়া জানান, উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের নেতাকর্মীরা রায়দা পরিবহনের বাস ভাড়া করে বাংলাদেশ ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র‍্যালিতে যোগ দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাচ্ছিলেন। তাদের সবার কাছে গ্যাস বেলুন ছিল। হঠাৎ করে গ্যাস বেলুনগুলো বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়। এতে ১০ জন নেতা-কর্মী মারাত্মকভাবে অগ্নিদগ্ধ হন।

তিনি আরও জানান, কী কারণে হঠাৎ বেলুনগুলো বিস্ফোরিত হলো তা এখনও জানা যায়নি।