চট্টগ্রাম, , বুধবার, ২২ আগস্ট ২০১৮

নতুন অফিসে বসেননি আনিসুল মঞ্জু তারানা কেরামত

প্রকাশ: ২০১৮-০১-০৪ ২২:৪৯:১১ || আপডেট: ২০১৮-০১-০৪ ২২:৪৯:১১

নতুন দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবার অফিস করেননি দুই মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী। দফতর বদল হওয়াদের মধ্যে পরিবেশ ও বন মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু ও তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম নতুন অফিসে বসেননি।

এছাড়া কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নিয়োগ পাওয়া নতুন প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীও নতুন অফিসে আসেননি। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দফতর বণ্টন ও অন্যদের দফতর বদল করে আদেশ জারি করা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। মেনন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি। আনিসুল ইসলাম মাহমুদকে পানিসম্পদ মন্ত্রণালয় থেকে সরিয়ে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের মন্ত্রী নিয়োগ দেয়া হয়েছে। আনিসুল ইসলাম জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য।

অপরদিকে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। তিনি জাতীয় পার্টির (জেপি) সভাপতি। প্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বারকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং লক্ষ্মীপুর -৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দকে একই মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়েছে। রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী নিয়োগ পেয়েছেন।

বৃহস্পতিবার সকালে নতুন বিমানমন্ত্রী শাহজাহান কামালকে দায়িত্ব বুঝিয়ে দেন রাশেদ খান মেনন। বিকেলে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগ দেন মেনন। সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে অফিস করার পর দুপুরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে আসেন মোস্তাফা জব্বার।

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোস্তফা কামাল পাশা বৃহস্পতিবার জাগো নিউজকে বলেন, ‘নতুন মন্ত্রী যোগ দেননি। তিনি আগামী রোববার যোগ দিতে পারেন।’

নতুন পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর অফিস না করার বিষয়টি নিশ্চিত করেছেন জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম। তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমও অফিসে আসেননি। তার জন্য সচিবালয়ে চার নম্বর ভবনে নবম তলায় তথ্য মন্ত্রণালয়ের ৮০১ নম্বর কক্ষটি বসার জন্য প্রস্তুত করা হচ্ছে। এই কক্ষে অতিরিক্ত সচিব নাসির উদ্দিন আহমেদ বসতেন, গত ৩১ ডিসেম্বর ভারপ্রাপ্ত সচিব হিসেবে পদোন্নতি পান তিনি।

জানা গেছে, তারানা হালিম কয়েক দিনের ছুটিতে আছেন। ছুটি শেষে আগামী সপ্তাহে নতুন কর্মস্থলে যোগ দেবেন তিনি। কাজী কেরামত আলী আগামী রোববার থেকে অফিস শুরু করবেন বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে। তিনি জাতীয় প্রেস ক্লাবের পেছনে পরিবহন পুল ভবনে বসবেন বলে জানা গেছে। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা পরিবহন পুল ভবনে অফিস করে থাকেন।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী বলেন, ‘প্রতিমন্ত্রীর জন্য পরিবহন পুলে কক্ষ প্রস্তুত করা হচ্ছে। তিনি রোববার অফিস করবেন বলে আমরা জেনেছি।’