চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

ইন্টারনেটের দাম বেঁধে দেওয়া হবে: মোস্তাফা জব্বার

প্রকাশ: ২০১৮-০১-০৪ ১৫:০৯:০৯ || আপডেট: ২০১৮-০১-০৪ ১৫:০৯:০৯

ইন্টারনেটের মূল্যসীমা বেঁধে দেওয়ার জন্য উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেছেন, ‘মোবাইল ফোনের ভয়েস কলের মূল্যসেবা বেঁধে দেওয়া হলেও ইন্টারনেটের ক্ষেত্রে এ ধরনের কোনও সীমা নেই। ফলে যে যার ইচ্ছেমতো দামে ইন্টারনেট বিক্রি করছে। আমি ইন্টারনেটের মূল্যসীমা বেঁধে দেওয়ার জন্য উদ্যোগ নেবো।’

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে আইসিটি বিভাগ পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, ‘ইন্টারনেটের ব্যান্ডউইথ কিনে ডাটা বিক্রি করা যাবে না। গ্রাহক যদি ব্যান্ডউইথ কিনতে চায়, তাহলে তাদের সে সুযোগ থাকতে হবে। ইন্টারনেট মানুষের মৌলিক অধিকারগুলোর একটি। এই অধিকার যেন মানুষের কাছে থাকে, আমি সে চেষ্টাই করব।’

তিনি আরও বলেন, ‘কাজের জন্য এক বছর যথেষ্ট সময়। এখন থেকেই আমরা সর্বশক্তি দিয়ে কাজ শুরু করব।’

মতবিনিময় সভায় আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সচিব সুবীর কিশোর চৌধুরীসহ আইসিটি বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে, মোস্তাফা জব্বার বুধবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।