চট্টগ্রাম, , রোববার, ১৯ আগস্ট ২০১৮

চট্টগ্রামে গোয়েন্দা পরিচয়ে ছিনতাই চক্রের ১১ সদস্য আটক

প্রকাশ: ২০১৮-০১-০৩ ০১:২৯:৩৭ || আপডেট: ২০১৮-০১-০৩ ১৪:২৮:৪৪

চট্টগ্রামে গোয়েন্দা পুলিশ পরিচয়ে ছিনতাইকারীদের একটি চক্রের সদস্য সন্দেহে ১১ সদস্যকে আটক করেছে পুলিশ। ১১ জনের এই টিমের কাছ থেকে খেলনা পিস্তল, হ্যান্ডকাপসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়।

মঙ্গলবার (০২ ডিসেম্বর) দিনভর অভিযান চালিয়ে তাদের ‍আটক করা হয়েছে বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-উত্তর) মো.কামরুজ্জামান।

আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে ডিবির পরিদর্শক ইলিয়াস খান বলেন, বৃহস্পতিবার নগরীর লাভলেন এলাকায় একটি বাস থেকে একজনকে নামিয়ে ছিনতাই করা হয়। ওই ঘটনার তদন্তে গিয়ে তারা ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই করা এই চক্রের সন্ধান পান।

সূত্রমতে, গত ২৮ ডিসেম্বর নগরীর কোতয়ালী থানার লাভ লেইন এলাকায় সিটি কলেজের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র ইমতিয়াজকে গোয়েন্দা পুলিশের পরিচয়ে বাস থেকে নামিয়ে ফেলে একদল দুর্বৃত্ত। ইমতিয়াজের কাছে ইয়াবা আছে অভিযোগ করে তাকে সিএনজি অটোরিকশায় তুলে ফেলে। এরপর সিআরবিসহ বিভিন্ন এলাকায় ঘুরে তার মোবাইল-টাকাপয়সা কেড়ে নিয়ে তাকে ছেড়ে দেয়। মঙ্গলবার ইমতিয়াজ বাদি হয়ে মামলা দায়েরের পর অভিযানে নামে নগর গোয়েন্দা পুলিশ।

এডিসি কামরুজ্জামান বলেন, এই গ্রুপটি অনেক পুরনো। তারা ডিবি পরিচয় দিয়ে ছিনতাই-ডাকাতি করে। সবার বিরুদ্ধে মামলা আছে। এমনকি হত্যা মামলাও আছে।

বুধবার বেলা ১২টায় সংবাদ সম্মেলনে এই বিষয়ে বিস্তারিত প্রকাশ করা হবে বলে তিনি জানিয়েছেন।