চট্টগ্রাম, , বুধবার, ২২ আগস্ট ২০১৮

রামগড়ে ফরেনার্স চেকপোস্ট উদ্বোধন

প্রকাশ: ২০১৮-০১-০২ ২১:২৯:২২ || আপডেট: ২০১৮-০১-০২ ২১:২৯:২২

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

জেলার রামগড় থানাধীন সোনাইপুল বাজার ফরেনার্স চেকপোষ্ট এর শুভ উদ্বোধন ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধা ৫টার সময় রামগড় থানা অফিসার ইনচার্জ শরিফুল ইসলামের সভাপতিত্বে ফরেনার্স চেকপোস্টের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শরনার্থী বিষয়ক টাস্কফোর্স এর চেয়ারম্যান খাগড়াছড়ি ২৯৮নং আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, জনগণের শক্তি ও প্রশাসনের শক্তি একিভুত হলেই যে কোন কাজের উন্নয়ন সম্ভব। তিনি বলেন, এই চেকপোস্টের সকল পুলিশকে ফরেনার্সদের সাথে ভাল ব্যবহার করে দেশের ভাবমূর্তি উজ্বল করতে হবে। পাশাপাশি মাদক, চোরা চালান ও অপরাধ দমনেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই চেকপোষ্ট।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার আলী আহম্মদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, সাবেক খাগড়াছড়ি সাংসদ একেএম আলীম উল্যাহ, উপজেলা নির্বাহী অফিসার আল-মামুন মিয়া, মাটিরাঙ্গা পৌর মেয়র শামসুল হক। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব কাজী নুরুল আলম, পৌর সভার প্যানেল মেয়র ১ আহসান উল্যাহ, পাতাছড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা।

রামগড় থানা উপ-পরিদর্শক শাহনেওয়াজ এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ ফরহাদ। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন, উপজেলা ভাইচ চেয়ারম্যান আবদুল কাদের, ৪৩ বিজিবি প্রতিনিধি সুবেদার আবুল কাশেম সহ রামগড় উপজেলা আ’লীগ ও অংগসংগঠনের নেতাকর্মী, জনপ্রতিনিধি, স্থানিয় গন্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিকগন।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২০০৫ সালে এই চেকপোষ্টটি তৈরী করা হলেও দীর্ঘ এক যুগ পর ফরেনার্সদের জন্য আজ মঙ্গলবার এটি উদ্বোধন করা হয়। ফলে এখন থেকে পার্বত্য চট্টগ্রামে প্রবেশের শুরুতেই ফরেনার্সদের এই চেক পোষ্টে তথ্য প্রধান করতে হবে।