চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

চট্টগ্রামে আটক ২ জঙ্গি সাতদিনের রিমান্ডে

প্রকাশ: ২০১৮-০১-০২ ১৯:২১:৫১ || আপডেট: ২০১৮-০১-০৩ ১০:৫৭:০৫

চট্টগ্রামে গ্রেনেডসহ গ্রেপ্তার নব্য জেএমবির দুই সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের হেফাজতে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ। চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো. নোমান পুলিশের করা রিমান্ড আবেদনের শুনানি শেষে মঙ্গলবার বিকালে এ আদেশ দেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমেদ বলেন, ১০ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত শুনানি শেষ সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।গ্রেপ্তার দুজন তাদের আমির হিসেবে ডন নামে এক ব্যক্তির নাম বলেছে। তাকে শনাক্ত ও গ্রেপ্তার করা পাশাপাশি চট্টগ্রামে আরও কারা জড়িত তাদের শনাক্ত করা, বোমার উৎস, অর্থের জোগানদাতা এবং আন্তর্জাতিক কোনো জঙ্গির সাথে যোগসাজোশ আছে কিনা- তা জানতে রিমান্ড প্রয়োজন বলে শুনানিতে উল্লেখ করেছি। পাশাপাশি রিমান্ডে ওই দুই জঙ্গি অন্যদের সঙ্গে কোন মাধ্যমে কিভাবে যোগাযোগ করতেন সে বিষয়েও জানতে চাওয়া হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

সোমবার রাতে বন্দরনগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি এলাকা থেকে দুই জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ বলছে, আইনশৃঙ্খলা বাহিনীর মনোবল ভেঙে দিতে নগরীর সদরঘাট থানায় আত্মঘাতী হামলার পরিকল্পনায় ছিল এই জঙ্গিরা।