চট্টগ্রাম, , রোববার, ১৯ আগস্ট ২০১৮

সৈকতে ফ্রি চেয়ার থেকে টাকা আদায়কালে ৩ জন আটক

প্রকাশ: ২০১৮-০১-০১ ২০:৫৭:৪৫ || আপডেট: ২০১৮-০১-০১ ২০:৫৭:৪৫

কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের জন্য দেয়া সরকারি ফ্রি চেয়ার থেকে আবারও টাকা আদায় করছে অসাধু চেয়ার ব্যবসায়ীরা। সৈকতে পর্যটকদের কাছ থেকে নীল রঙের ফ্রি চেয়ার থেকে টাকা আদায়কালে তিন চেয়ার ব্যবসায়ীকে আটক করেছে প্রশাসন। একই সাথে সৈকত থেকে ফ্রি চেয়ার সরিয়ে ফেলায় ১০টি ছাতাসহ চেয়ার জব্দ করেছেন কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম (জয়) জানিয়েছেন, কক্সবাজার সমুদ্র সৈকতের কিছু অস্বাধু ব্যবসায়ী এখনো সৈকতের সরকারি ফ্রি চেয়ার থেকে টাকা আদায় করছে। সকালে কয়েকজন পর্যটক জেলা প্রশাসকের ফেইসবুক পেইজে এই সংক্রান্ত অভিযোগ করেন। অভিযোগ পাওয়ার সাথে সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদকে সাথে নিয়ে সৈকতের লাবনী ও সুগন্ধা পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ভুক্তভোগী পর্যটকদের সাথে কথা বলে তাৎক্ষণিক ফ্রি চেয়ার থেকে আদায়কৃত টাকা ফেরত দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জয় আরো জানান, ফ্রি চেয়ার থেকে টাকা নেয়ার দায়ে এবং সৈকত থেকে ফ্রি চেয়ার সরিয়ে ফেলার অপরাধে তিনজন চেয়ার ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন মোঃ রহিম, সাইদুল করিম ও শাহ আলম। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়াও অসাধু চেয়ার ব্যবসায়ীদের ১০টি চেয়ার জব্দ করা হয়েছে।

উল্লেখ্য, পর্যটক হয়রানি রোধে ২০১৬ সালের ডিসেম্বর থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে চেয়ার ও ছাতার অর্থেক নীল রঙ দিয়ে ফ্রি করে দেয়ার নির্দেশ দেন উচ্চ আদালত। উচ্চ আদালতের নির্দেশনা থাকার পরও সৈকতের একটি অসাধু চেয়ার ব্যবসায়ী সিন্ডিকেট ফ্রি চেয়ার থেকেও টাকা আদায় করে আসছে।