চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

দুইশ পেরুলো বাংলাদেশ

প্রকাশ: ২০১৮-০১-৩১ ০৯:১৪:৫৮ || আপডেট: ২০১৮-০১-৩১ ১৪:০৪:২৭

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দারুণ শুরু পেয়েছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। তামিম ইকবাল ২৫তম ফিফটি করে ফিরলেও বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছেন ১৩তম ফিফটি তুলে নেওয়া মুমিনুল হক। তৃতীয় উইকেটে তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহীম। সম্মিলিত ব্যাটিং নৈপুণ্যে ৪৩.৪ ওভারেই দুই রান পেরিয়েছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখার সময় টাইগারদের স্কোর ৪৭ ওভার শেষে ২ উইকেটে ২১০ রান। মুমিনুল ৭৭ ও মুশফিকুর রহীম ৩৭ রান নিয়ে ব্যাট করছেন।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ব্যাটে দারুণ শুরু পায় টাইগাররা। ইমরুল একপ্রান্তে ধীর ব্যাটিং করলেও তামিম ছিলেন আগ্রাসী। ওয়ানডে মেজাজে খেলে ৪৬ বলেই ফিফটি তুলে নেন তিনি। তামিম-ইমরুলের উদ্বোধনী জুটিতে ৭২ রান পায় বাংলাদেশ।

তামিম ফিফটির পর পরই ফিরে যান। দিলরুয়ান পেরেরার বলে বোল্ড হন তিনি। ৫৩ বলে ১ ছক্কা ও ৬ চারে ৫২ রান করেন এই ড্যাশিং ওপেনার। তামিম ফেরার পর ইমরুলের সঙ্গে জুটি বাঁধেন মুমিনুল হক। দ্বিতীয় উইকেটে দুজন যোগ করেন ৪৮ রান। ২৮তম ওভারে লাকসান সানদাকানের বলে এলবিডব্লিউয়ের শিকার হন ইমরুল। তার ৭৫ বলে করা ৪০ রানের ইনিংসে ছিল ৪টি চার।

তামিম-ইমরুল ও ইমরুল-মুমিনুলের পর মুমিনুল-মুশফিক জুটিও দারুণ খেলে চলেছে। লাঞ্চের আগে বাংলাদেশ দারুণ ব্যাট করলেও ইমরুলের উইকেট হারানোয় শ্রীলঙ্কা সমতাতেই শেষ করেছিল প্রথম সেশন। তবে মুমিমুল-মুশফিকের ব্যাটে নাটাইটা নিজেদের হাতেই নিতে পেরেছে বাংলাদেশ।