চট্টগ্রাম, , শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা শুরু 

প্রকাশ: ২০১৮-০১-৩০ ১৩:১৮:৫৫ || আপডেট: ২০১৮-০১-৩০ ১৩:১৮:৫৫

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয়বারের মতো সিলেট সফর শুরু করেছেন। সিলেটে পৌঁছে তিনি মঙ্গলবার বেলা ১১টা ৪২ মিনিটে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন। এর মধ্যদিয়ে শেখ হাসিনা আগামী একাদশ জাতীয় নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করলেন।

শাহজালালের (রহ.) মাজার জিয়ারত শেষে প্রধানমন্ত্রী দুপুর ১২টার দিকে হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করেন। এরপর তিনি বোরহান উদ্দিনের মাজারের দিকে রওনা দেন। এরআগে মঙ্গলবার ঢাকা থেকে বাংলাদেশ বিমানের (বিজি ৬০১) একটি ফ্লাইটে তিনি সকাল ১০টা ৪০ মিনিটের দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

বিমানবন্দরে কেন্দ্রীয় ও সিলেটের নেতারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এ সময় তার সঙ্গে ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ প্রমুখ।

বিমানবন্দরে বিশ্রাম ও ওজু শেষে হযরত শাহজালাল (রহ.) মাজারের উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তিনি মাজারে পৌঁছান। সেখানে শেখ হাসিনা জিয়ারত ও ফাতিহা পাঠ করেন।

তার সিলেট সফর উপলক্ষে নগরীতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান করছেন।

প্রধানমন্ত্রী যে সব রাস্তা দিয়ে চলাচল করবেন, তার আশপাশের বিভিন্ন বাসাবাড়ির ছাদে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান করতে দেখা গেছে।

হযরত শাহপরান (রহ.) এবং গাজী বোরহান উদ্দিনের মাজার জিয়ারত শেষে প্রধানমন্ত্রী সার্কিট হাউসে বিশ্রাম নিবেন। বেলা দুইটার পরপরই সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।

আলিয়া মাদ্রাসা মাঠের সমাবেশস্থল থেকে প্রধানমন্ত্রী ২০টি প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

মহানগর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ আব্দুল ওয়াহাব বলেন, ‘প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন করতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।’

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘২০১৮ সাল হলো নির্বাচনের বছর। এ বছর সিটি নির্বাচন ও জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরেই প্রধানমন্ত্রী সিলেটে এসেছেন।’