চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

প্রতিশোধ নিতে গণধর্ষণের পর হত্যা করা হয় শিশু মিমকে

প্রকাশ: ২০১৮-০১-২৫ ১৯:৫৯:৫৯ || আপডেট: ২০১৮-০১-২৬ ১১:০৭:১২

প্রতিশোধ নিতেই গণধর্ষণের পর হত্যা করার হয় শিশু ফাতেমা আকতার মিমকে।

এ গণধর্ষণ ও হত্যার অভিযোগে গ্রেফতার হওয়া ছয় আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমন তথ্য জানিয়ে পুলিশকে।

গ্রেফতার হওয়া ছয় আসামিরা হলেন, মো. বেলাল হোসেন ওরফে বিজয়, মো. রবিউল ইসলাম ওরফে রুবেল, মো. হাছিবুল ইসলাম ওরফে লিটন, মো. আকসান মিয়া প্রকাশ হাসান, মো. সুজন ও আয়শা মমতাজ মহলের কেয়ারটেকার মনিরুল ইসলাম মনু। গত দুই দিন নগরী ও জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আকবর শাহ থানার ওসি আলমগীর হোসেন বলেন, ‘আসামী বিজয়ের মায়ের মাধ্যমে নিহত মিমের মা রাবেয়া বেগম একটি সংস্থা থেকে ৫০ হাজার টাকা ঋণ নেয়। ঋণ শোধ নিয়ে সম্প্রতি দুই পরিবারের মধ্যে মনোমালিন্য হয়। এনিয়ে তাদের মধ্যে ঝাগড়াও হয়। এ ঘটনার প্রতিশোধ নিয়ে বিজয় সহপাঠিদের নিয়ে ধর্ষণ ও হত্যার পরিকল্পনা নেয়। পরিকল্পনা অনুযায়ী গণধর্ষণের পর তাকে হত্যা করা হয়। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে গণধর্ষণ ও হত্যার স্বীকার করেছে। আসামীদের আরো জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। তাই জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারী আকবর শাহ থানার ‘বিশ্ব ব্যাংক কলোনির’ আয়শা মমতাজ মহল নামের একটি পাঁচতলা ভবনের দ্বিতীয় তলার সিড়ির পাশ থেকে মিমের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মিমের মা অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেন।