চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮

রাউজানে ১৫০ ফুট উচ্চতায় বিদ্যুৎ টাওয়ারে উঠে ভারসাম্যহীন যুবকের নাচানাচি !

প্রকাশ: ২০১৮-০১-২৫ ১৮:৩১:১৪ || আপডেট: ২০১৮-০১-২৬ ০১:২১:৫০

মো. হাবিবুর রহমান
রাউজান প্রতিনিধি

দেড়’শ ফুট উচু জাতীয় গ্রীড লাইনের টাওয়ারে উঠে দুনিয়া দেখার শখ হলো এক পাগলের। রাউজানের কাপ্তাই সড়ক পথের মাইজ্যামিয়ার ঘাটায় কৃষি জমির উপর একটি টাওয়ারের মাথায় উঠে দুনিয়া দেখার আনন্দে নাচানাচি করছিল এই পাগল। বিপদজনক অবস্থা থেকে তাকে উদ্ধারে নামে রাউজান উপজেলা ফায়ার সার্ভিসের লোকজন। পাঁচ ঘন্টা পর তাকে মজার খাবারের লোভ দিয়ে নামানো হয়। তবে টাওয়ার থেকে নামার আগেই সে জ্ঞান হারায়। ২৫ জানুয়ারি বৃহস্পতিবার সকালে কাপ্তাই সড়ক পথের রাউজান এলাকার মাইজ্যামিয়ার ঘাটার কাছে কৃষি জমিতে থাকা গ্রীড লাইনে এই ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের মধ্যে স্থানীয় এক মেম্বার মোহাম্মদ সেলিম বলেছেন  বৃহস্পতিবার(২৫ জানুয়ারি) নয়টার দিকে আনুমানিক ৩৫ বছর বয়সী ওই পাগল টাওয়ারের এঙ্গেলের সাথে থাকা নাট ভোল্টের উপর দিয়ে ভর করে সুউঁচ্চু টাওয়ারটির একবারে মাথায় উঠে যায়। প্রত্যক্ষদর্শীরা তাকে মৃত্যুর মুখ থেকে ফেরাতে নেমে আসার জন্য বার বার আহ্বান জানায়। কিন্তু সে কারো কথার তোয়াক্কা না করে টাওয়ারের মাথায় থাকা তারের সাথে ঝুলে ও বসে নাচানাচিতে ব্যস্ত থাকে। এসময় ভংয়াঙ্কর এই দৃশ্যটি দেখতে সমবেত হয় আশে পাশের এলাকা থেকে আসা কয়েক হাজার মানুষ। অনেকেই সড়ক পথে যানবাহন দাঁড় করিয়ে এই দৃশ্য দেখে বিষ্মিত হয়। ঘটনাটি দেখে সচেতন ব্যক্তিরা বিষয়টি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসকে জানায়। এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুঁটে যায় রাউজান ফায়ার সার্ভিসের লোকজন।

ঘটনাস্থলে দুটি গাড়ী নিয়ে আসা ফায়ার সার্ভিসের কর্মকর্তা অতিশ চাকমা জানান এই পরিস্থিতি মোবাবেলায় তিনি কৌঁশল খুজছিলেন। কৌশলের অংশ হিসাবে তিনি দলবল নিয়ে টাওয়ারের নিচে যান। এসময় তাদের হাতে ছিল বিভিন্ন রকম খাবার। এসব খাবার দেখিয়ে দৃষ্টি আকর্ষণ করা হয় টাওয়ারের উপড়ে বসা ব্যক্তির। অনুরোধ করা হয় নিচে নামতে। কিছুক্ষণ পর ওই ব্যক্তি নামতে শুরু করে। সে মাটির দশফুট উপড়ে থাকতে অজ্ঞান হয়ে ঢলে পড়ছে দেখে ফায়ার সার্ভিসের লোকজন দ্রুততার সাথে তাকে জড়িয়ে ধরে নিচে নামিয়ে আনে। পরে তাকে নোয়াপাড়ার পাইওনিয়ার হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।