চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

‘অবৈধ ক্ষমতা পেতে চাতক পাখির মতো অপেক্ষায় থাকেন সুশীলরা’

প্রকাশ: ২০১৮-০১-২৪ ২২:২৫:৩৯ || আপডেট: ২০১৮-০১-২৪ ২২:২৭:৪০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সুশীলরা অবৈধ ক্ষমতা পেতে অপেক্ষায় থাকেন সবসময়। বুধবার বিকালে জাতীয় সংসদের অধিবেশনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, অবৈধ ক্ষমতা পেতে চাতক পাখির মতো অপেক্ষায় থাকেন সুশীলরা। তিনি আরো বলেন, ভোটের রাজনীতিতে অচল যারা, তারাই ক্ষমতায় যেতে বাঁকা পথ খোঁজে।

অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের সম্পূরক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, গাড়ি একজনই চালায়, তবে সঠিকভাবে চালাতে হবে। নৌকা গন্তব্যে পৌঁছানোর জন্য একজন মাঝি লাগে। সেই মাঝি যদি সঠিকভাবে চালিয়ে নিয়ে যেতে চায় বা পারে তাহলে গন্তব্যস্থলে পৌঁছাতে পারে। আর যদি সঠিকভাবে না চালাতে পারে তাহলে কিন্তু মাঝখানে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।

খুব স্বাভাবিকভাবেই একটি দেশ পরিচালনা তো আর কেউ এককভাবে করতে পারে না। তবে হ্যাঁ, একজনকে তো উদ্যোগ নিয়ে, ভালো-মন্দ সবকিছুর দায়িত্ব নিয়েই চলতে হয়। আমি সব সময় চেষ্টা করি সবাইকে নিয়েই চলতে, সবাইকে নিয়েই চলবো। তবে এখানে একটা কথা আছে, যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলরে।

তিনি বলেন, এই দেশটা আমাদের, দেশের সমষ্টিক অর্থনৈতিক উন্নয়নের ছোঁয়া যেন প্রতিটি মানুষের কাছে পৌঁছায়। তৃণমূল মানুষের কাছে পৌঁছাক সেটাই আমরা চাই। সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। আজকের এই অর্জন সবার সম্মিলিত প্রচেষ্টার ফসল। আমরা সবাই মিলে কাজ করেছি বলে সম্ভব হয়েছে।