চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

যুগ্মসচিব হলেন চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান

প্রকাশ: ২০১৭-১২-২৩ ১৯:৫৬:৩৬ || আপডেট: ২০১৭-১২-২৩ ১৯:৫৬:৩৬

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী উপ-সচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি পেয়েছেন। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পদোন্নতির এ আদেশ জারি করা হয়।

পদোন্নতির বিষয়টি আজ শনিবার সকালে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী। তিনি এ জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমি সবার কাছে দোয়া চাই। সবার জন্য আমি কাজ করে যাবো।

এর আগে গত ২ মে জিল্লুর রহমান চৌধুরীকে চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে বদলি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। ১২ মে শুক্রবার সকাল সাড়ে এগারোটার দিকে নগরীর সার্কিট হাউসে আনুষ্ঠানিকভাবে বিদায়ী জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের কাছ থেকে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক পদে যোগ দেওয়ার আগে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্বে নিয়োজিত ছিলেন জিল্লুর রহমান চৌধুরী। তিনি ১৩ তম বিসিএস ক্যাডার হিসেবে ১৯৯৪ সালে লালমণির হাট জেলায় সহকারি কমিশনার হিসেবে যোগদান করেন। তাঁর বাড়ি সুনামগঞ্জ জেলার আহমদাবাদ গৌরারং গ্রামে।

প্রসঙ্গত, জেলা প্রশাসক পদটি উপ-সচিব পদ মর্যাদার। সাধারণত সরকারের আস্থাভাজন কর্মকর্তাদের এ পদে নিয়োগ দেওয়া হয়। অপর দিকে একই পদ মর্যাদার কর্মকর্তারা মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন থাকেন।