চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

কর্ণফুলীতে দুরন্ত দুর্বারের ৩১ বছর পূর্তিতে বিনামূল্যে খতনা ক্যাম্প

প্রকাশ: ২০১৭-১২-২২ ১৮:১৬:১৯ || আপডেট: ২০১৭-১২-২২ ১৮:১৬:১৯

কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের সামাজিক সংগঠন ‘দুরন্ত দুর্বার’এর ৩১ বছর পূর্তিতে আলোচনা সভা, কেক কাটা ও বিনামূল্যে খতনা ক্যাম্প শুক্ররার সকালে আজিম-হাকিম স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি মুছা সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম রমজান আলী রমুর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন ডায়মন্ড সিমেন্ট লিমিটেড এর পরিচালক, বিশিষ্ট সমাজসেবক ও সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক লায়ন হাকিম আলী।

উদ্বোধক ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্ঠা মাস্টার হাফেজ আহমদ, প্রধান বক্তা ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সাবেক পরিচালক এমএম এরশাদ, বিশেষ অতিথি ছিলেন শামসুল আলম, নুর মোহাম্মদ, এম মঈন উদ্দীন, কামাল আহমদ রাজা, মনির আহমদ, দিল আহমদ শাহীন, হাফেজ আহমদ, সেকান্দর হোসেন, ছাবের উল্লাহ, মহিউদ্দীন মনজু, জলিল আহমদ, বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবদুল মালেক রানা, আবদুছ ছাত্তার, সিরাজুল ইসলাম, লিটন আহমদ, মুহাইমিনুল হক সোহেল, সাজ্জাদ সাজিদ, হাফেজ মাসুদ, উপস্থিত ছিলেন আকিব জাবেদ, রাজু আহমেদ, জয়তুন, রুবেল, আলী আকবর, আলী আজম, আরিফ, আলীম উদ্দিন, আশরাফ, বাহার, মুন্না প্রমূখ। আলোচনা সভা শেষে কেক কেটে সংগঠনের ৩১ বছর পূর্তি উদযাপন করা হয়। সকাল সাড়ে ৮টা থেকে বিনামূল্যে খতনা ক্যাম্প শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে।


অনুষ্ঠানে প্রধান অতিথি লায়ন হাকিম আলী বলেন, কর্ণফুলীতে অসামাজিক কার্যকলাপ প্রতিরোধে ‘দুরন্ত দুর্বার’ যে অগ্রনী ভূমিকা রেখেছে যার কারনে সামাজিক সংগঠনটি এগিয়ে গেছে। প্রতিকূল পরিস্থিতিতেও দুরন্ত দুর্বার কাজের মাধ্যমে কর্ণফুলীর সাধারণ মানুষের কাছে খুব সহজেই গ্রহণযোগ্যতা অর্জন করেছে। বিগত দিনে দুরন্ত দুর্বার যেভাবে অসহায় ও গরীবদের সহযোগিতায় এগিয়ে এসেছে আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠান ও গরীব অসহায়দের সহযোগিতা করে আসছে সামাজিক সংগঠক ‘দুরন্ত দুর্বার’। সম্প্রতি কর্ণফুলীর বিভিন্ন মসজিদে মাদুর বিতরণ করা হয় এবং কক্সবাজার বালুকালি ক্যাম্পে অসহায় রোহিঙ্গাদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছিল। প্রতিবছরের ধারাবাহিকতায় এবারো গরীব ও অসহায় ৬০ জন শিশুর খতনা ক্যাম্পের আয়োজন করে দুরন্ত দুর্বার। – প্রেস বিজ্ঞপ্তি